Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

বিনোদন প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৭ জুন ২০২১, ১৭:৪৭
আপডেট : ১৭ জুন ২০২১, ১৮:২৮

‘জামদানি’ চলচ্চিত্রে জামদানি পল্লীর গল্প তুলে ধরা হবে: অনিরুদ্ধ রাসেল

অনিরুদ্ধ রাসেল

২০২০-২১ অর্থবছরে ২০টি চলচ্চিত্রে অনুদানের জন্য সিদ্ধান্ত নিয়েছে সরকার। এসব চলচ্চিত্রের মধ্যে মুক্তিযুদ্ধভিত্তিক রয়েছে তিনটি, শিশুতোষ দুটি ও সাধারণ শাখায় ১৫টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে অনুদান প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার (১৫ জুন) তথ্য মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নেয়ার পর বুধবার (১৬ জুন) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ-সচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নিশ্চিত করা হয় বিষয়টি।

এদিকে সাধারণ শাখায় অনুদান পেয়েছেন অনিরুদ্ধ রাসেল পরিচালিত ‘জামদানি’ চলচ্চিত্র। এটি নির্মাণের জন্য সরকার ৬৫ লাখ টাকা অনুদান প্রদান করবে।

পরিচালক অনিরুদ্ধ রাসেল আরটিভি নিউজকে বলেন, জামদানি পল্লীর মানুষের জীবনের গল্পকে তুলে ধরা হবে ‘জামদানি’ চলচ্চিত্রে। দেশের জন্য তাদের অক্লান্ত পরিশ্রম ও অবদানকে নিয়েই ‘জামদানি’র কাহিনী।

পরিচালক আরও বলেন, সরকারী অনুদান পেয়ে আমি উচ্ছ্বসিত। দেশের সংস্কৃতিকে তুলে ধরার অংশ হিসেবে ‘জামদানি’ চলচ্চিত্রের কাজ করব এটা ভেবে খুবই ভালো লাগছে। আমাদের সকলের উচিত দেশের আবহমান সংস্কৃতিকে সমুন্নত রেখে রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ চলচ্চিত্র নির্মাণ করা। আমি আমার জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করব। আশা করি চলচ্চিত্রটি সকল চলচ্চিত্রপ্রেমীদের কাছে ভালো লাগবে।

মোস্তাফা মনন’র কাহিনীতে ‘জামদানি’ চলচ্চিত্রের কাহিনী বিন্যাস, চিত্রনাট্য ও সংলাপ সাজিয়েছেন আজাদ আবুল কালাম এবং প্রযোজনায় জানে আলম খান। এছাড়া শিগগিরই এর শুটিং শুরু হবে বলে জানা গেছে নির্মাতা সূত্রে।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS