logo
  • ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ মে ২০২০, ১৯:১৭
আপডেট : ০৮ মে ২০২০, ১০:৪৯

‘এক্সট্র্যাকশন’ সিনেমা নিয়ে বাংলাদেশিদের ক্ষোভ

এক্সট্র্যাকশন
এক্সট্র্যাকশন

হলিউডের সিনেমা মানেই চমক আর নতুনত্ব। তাইতো ‘এক্সট্র্যাকশন’ সিনেমার শুটিং যখন ঢাকায় সেট বানিয়ে করা হবে প্রকাশ পায়। তখন থেকেই বাংলাদেশি দর্শকদের মাঝে উচ্ছ্বাস লক্ষ্য করা যায়। কিন্তু ২৪ এপ্রিল নেটফ্লিক্সের সিনেমাটি মুক্তির পর দেখা যায় ঢাকা শহর মাদকের এক স্বর্গরাজ্য।

এমনকি দেশের প্রশাসনিক বাহিনীকেও খাটো করে দেখানো হয়েছে। বিষয়টি বাংলাদেশের দর্শকের ভীষণভাবে আহত করেছে বলে প্রতিবেদন ইকোনমিস্টের।

গল্পে দেখানো হয়, একজন ভারতীয় ব্যবসায়ীর ছেলেকে অপহরণ করে বাংলাদেশের ঢাকায় আটকে রাখা হয়। তাকে উদ্ধার করতে একজন ভাড়াটে সৈন্যকে নিয়োগ করা হয়। তারপর ছেলেটিকে উদ্ধার করতে চলতে থাকে একের পর এক অভিযান।

এদিকে নেটফ্লিক্সের ‘এক্সট্র্যাকশন’ সিনেমার সাফল্যের পর সিক্যুয়াল নির্মাণ হতে যাচ্ছে। ‘এক্সট্র্যাকশন টু’ নিয়ে কাজ শুরু করেছেন এর চিত্রনাট্যকর রুশো ব্রাদার্স। সোশ্যাল মিডিয়ায় বিষয়টি জানিয়েছে তাদের প্রযোজনা প্রতিষ্ঠান এজিবিও ফিল্মস।

নেটফ্লিক্সের এই সিনেমার প্রযোজক জো এবং অ্যান্টনি রুশো। পরিচালনা করেছেন স্যাম হারগ্রেভ। অ্যাকশন-থ্রিলার ফিল্মে ক্রিস হেমসওয়ার্থ ছাড়াও অভিনয় করেছেন রণদীপ হুড্ডা, প্রিয়াংশু পেইনউলি, পঙ্কজ ত্রিপাঠী, ডেভিড হারবার ও গ্লোশিফতেহ ফারাহানি।

এম

RTV Drama
RTVPLUS