logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

ঘরবন্দি জ্যাকুলিনের পরামর্শ

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ মার্চ ২০২০, ১৪:৩০
জ্যাকুলিন ফার্নান্দেজ
ছবি সংগৃহীত

আর সব তারকার মতো বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজও ঘরবন্দি অবস্থায় আছেন। করোনা থেকে বাঁচতে তিনিও বাসায় থাকছেন এবং ভক্তদেরও ঘরে থাকার আহ্বান জানাচ্ছেন।

ঘরে থাকলেও বসে নেই জ্যাকুলিন। নিয়মিত শরীরচর্চা করে যাচ্ছেন তিনি। শরীরচর্চার একটি ভিডিওও শেয়ার করেছেন এইঅভিনেত্রী।

এই অভিনেত্রী বলেন, আমি বাসায় আছি, আপনারাও থাকুন। নিরাপদে থাকুন। আর নিজেকে পরিচ্ছন্ন রাখুন। আমি বেশিরভাগ সময়ই এখন পার করছি জিম করে। এটা আমি বেশ উপভোগ করি। শরীরচর্চা আমাকে আনন্দ দেয়। আপনারাও প্র্যাকটিস শুরু করে দিতে পারেন। কারণ বাসায় থেকেও তাহলে সময়টা কাজে লাগবে। শরীর-মন দুটোই ভালো থাকবে।

গেল ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় করোনাভাইরাস। এরই মধ্যে বিশ্বের অন্তত ১৯৮টি দেশ অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে লাখ ৬৬ হাজার ৭৫৯ জন। মারা গেছেন ২১ হাজার ১৪৮ জন। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন লাখ ১৩ হাজার ৮০৮ জন।

এম

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪৮৪৮১১ ৩২৯৮৭ ৮৮৫৩৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়