logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

করোনা : কুরআন খতম দিলেন পপি

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ মার্চ ২০২০, ১৭:০৯ | আপডেট : ২৫ মার্চ ২০২০, ১৭:৩৩
পপি
ছবি সংগৃহীত

করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। বাংলাদেশেও পড়ছে এর প্রভাব। ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা পপি করোনা থেকে মুক্তির জন্য গ্রামের বাড়ি খুলনায় মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় কুরআন খতম দিয়েছেন। পাশাপাশি নিজের এলাকায় মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করেছেন পপি।

এ ব্যাপারে পপি বলেন, আমার নিজের জায়গা থেকে যতটুকু পারছি মানুষকে সচেতন করছি। গ্রামের মানুষ এখনও তেমন করোনাভাইরাসের ভয়াবহতা সম্পর্কে জানেন না। তাই চেষ্টা করছি তাদের সচেতন করার। আল্লাহ এই বিপদ থেকে আমাদের রক্ষা করার মালিক।

তিনি আরও বলেন, ‘সরকার আমাদের সবাইকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন। আমরা তা মেনে চলার চেষ্টা করবো।  করোনা থেকে বাঁচার জন্য সতর্কতা অবলম্বন করবো। একই সঙ্গে আল্লাহ কাছে দোয়া করবো সবাই।’

করোনাভাইরাসে ইতালি, স্পেন, জার্মানি, ইরানসহ বিশ্বের বিভিন্ন প্রাণহানি অব্যাহত আছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হয়েছে ২৩৭৮ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৯২ জনে। আর আক্রান্ত হয়েছে চার লাখ ২২ হাজার ৬১৪ জন। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ ৯ হাজারের বেশি।

এদিকে বাংলাদেশে আক্রান্ত হয়েছে ৩৯ জন। আর মারা গেছেন মোট ৫ জন।সুস্থ হয়েছেন ৭ জন।

উল্লেখ্য, চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিশ্বের প্রায় ২০০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। শুরুতে কেবল চীনেই এর সংক্রমণ ঘটলেও পরবর্তী সারা বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়ে ভাইরাসটি।

এম

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪২৯৪৩৭ ৩০১১৩০ ৮২১১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়