logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

অভিমান করেছেন প্রসেনজিৎ?

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ নভেম্বর ২০১৯, ১৭:৪৩ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৯, ১৯:৫৩
প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
চলতি বছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২৫তম বছর বা রজত জয়ন্তী বর্ষ। গেল শুক্রবার উৎসবের উদ্বোধনে উপস্থিত ছিলেন বলিউডের শাহরুখ খান, রাখি গুলজার, মহেশ ভাটের মতো ব্যক্তিত্ব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। প্রদীপ জ্বালিয়ে উৎসবের উদ্বোধন করেন শাহরুখ খান ও সৌরভ গঙ্গোপাধ্যায়। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অনেকেই উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। তবে তারকাদের সমাবেশে দেখা মেলেনি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের।

সম্প্রতি চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পদ থেকে সরে গিয়েছেন প্রসেনজিৎ। সমালোচকরা বলেছেন, অভিমান করে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে আসেননি প্রসেনজিৎ। যদিও অভিনেতার পক্ষ থেকে কোনও বার্তা পাওয়া যায়নি। অভিনেত্রী অপর্ণা সেন ও সৌমিত্র চট্টোপাধ্যায় ছিলেন না অনুষ্ঠানে।

গত আগস্ট মাসে কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের চেয়ারম্যান পদ থেকে অপসারিত হন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তারপর উৎসবের যাবতীয় কমিটির সদস্যপদ থেকে সরে যান তিনি। তার বদলে কমিটির চেয়ারম্যান হন পরিচালক রাজ চক্রবর্তী। এ জন্য জোর সমালোচনার মুখে পড়তে হয়েছে পরিচালককে। অভিনেত্রী অপর্ণা সেনও কমিটির চেয়ারম্যান পদে রাজ চক্রবর্তীকে বসানো নিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন না অমিতাভ বচ্চনও। তবে তিনি অসুস্থতার জন্য আসতে পারেননি। দীর্ঘদিন ধরে তিনি বয়সজনিত সমস্যায় ভুগছেন।

অনুষ্ঠানের মঞ্চে আরও ছিলেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়, দেব, রুক্মিণী মিত্র, গৌতম ঘোষ, সৃজিত মুখোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, নুসরাত জাহান, জিৎ, ঋতুপর্ণা সেনগুপ্ত, কোয়েল মল্লিক, ঋত্বিক চক্রবর্তী, অরিন্দম শীল, রাজ চক্রবর্তী, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়, পাওলি দাম সহ টালিগঞ্জের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বরা। অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্ব পালন করেন যীশু সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায় ও জুন মালিয়া।

এবারে চলচ্চিত্র উৎসবে ৭৬টি দেশের ৩৬৬টি ছবি দেখানো হবে। উৎসবে মোট ২১৪ টি ফিচার ছবি দেখানো হবে। এরমধ্যে আছে ১৫২ টি স্বল্পদৈর্ঘ্যের ছবি ও তথ্যচিত্র।

আরো পড়ুন

জিএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2