logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে এক ব্যক্তির মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন, সবশেষ মৃত্যুর ঘটনাটি ঘটেছিল এক সপ্তাহ আগে: আইইডিসিআর। ইরানে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩১০০, মৃত ১৪১: স্বাস্থ্য মন্ত্রণালয়। স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

আল্লাহ ভাগ্যে যা রেখেছেন তাই হবে: সুজানা জাফর

গাজী আনিস, আরটিভি অনলাইন
|  ০৫ নভেম্বর ২০১৯, ২০:৪৫ | আপডেট : ০৫ নভেম্বর ২০১৯, ২১:৩০
মডেল, অভিনেত্রী, সুজানা জাফর, হালচাল
সুজানা জাফর। ছবি ফেসবুক থেকে নেওয়া।
দেশীয় শোবিজের অনিন্দ্য সুন্দরী মডেল-অভিনেত্রী সুজানা জাফর। বিজ্ঞাপন ও নাটকে একটা সময় টানা ব্যস্ত সময় পার করেছেন তিনি। তার অভিনীত বেশির ভাগ মিউজিক ভিডিও হয়েছে দর্শক নন্দিত। কিন্তু হাল সময়ে শোবিজ থেকে দূরে রেখেছেন নিজেকে। প্রায় দুই বছরের বিরতি ভেঙে গেল ঈদে একটি টেলিছবিতে অভিনয় করেন সুজানা জাফর। এই মুহূর্তে কী করছেন দর্শকপ্রিয় এই তারকা, তাকে নিয়ে ভক্তদের আগ্রহের কমতি নেই। সুজানার হালচাল জানাচ্ছেন আরটিভি অনলাইনের বিনোদন প্রতিবেদক গাজী আনিস। 

বর্তমান ব্যস্ততা

আজ (৫ নভেম্বর) দেশে ফিরলাম। ব্যবসার কাজে দুবাই ছিলাম। আমার ‘সুজানাস ক্লোজেট’ ব্যবসা প্রতিষ্ঠানটির অধিকাংশ পণ্য দেশের বাইরে থেকে সংগ্রহ করি। এছাড়া বিভিন্ন বিজনেস এক্সপোতে আমার ব্যবসা প্রতিষ্ঠানের পণ্যের প্রদর্শনী নিয়ে ব্যস্ত আছি। কিছুদিন আগে চট্টগ্রামে ওয়েডিং এক্সপোতেও প্রদর্শনী করেছি।

সামাজিক কাজ

প্রতিবন্ধী, এতিম শিশু ও বৃদ্ধাশ্রমের মানুষদের নিয়ে আমি কাজ করি। তারা আমার পরিবারের সদস্যদের মতো। পাঁচ-ছয় বছর ধরে আমি এই কাজ করছি। যখন মন চায় তাদের সান্নিধ্যে চলে যাই। বন্ধুবান্ধব নিয়ে আড্ডা দিয়ে সময় নষ্ট না করে আমি এসব মানুষদের সঙ্গে সময় পার করি। যখন তাদের কাছে যেতে দেরি হয় অনেকে আমাকে কল করেন, খোঁজ নেন। ঈদ, জন্মদিনের অনুষ্ঠান, বৈশাখের অনুষ্ঠানসহ বড় বড় উৎসবের দিনগুলোও আমি তাদের সঙ্গ দেই।

ব্যবসা প্রতিষ্ঠান

রাজধানীর বনানীতে ‘সুজানাস ক্লোজেট’ নামে আমার একটা ব্যবসা প্রতিষ্ঠান আছে। এখানে ইউনিক ইউনিক পণ্য পাওয়া যায়। অধিকাংশ পণ্য দেশের বাইরে থেকে সংগ্রহ করি। দুবাইতে নিজের ডিজাইনের অনেক পণ্য প্রস্তুত করি, তারপর দেশে নিয়ে আসি। 

সবশেষ অভিনয়

‘থাকো মেঘ হয়ে’ টেলিছবিতে সবশেষ কাজ করেছি। বিপরীতে ছিলেন ইরফান সাজ্জাদ। পরিচালনা করেছেন মাহমুদুর রহমান হিমি। গেল ঈদের কাজ এটি।

ফেসবুক বিড়ম্বনা

গত ১৬ অক্টোবর তারিখ ঢাকায় আসি। মেবি ওইদিন কেউ ফেসবুক আইডি হ্যাক করে। ১৭ তারিখ ঘুম থেকে জেগে দেখি আইডি হ্যাক হয়েছে। রাত একটা থেকে সাতটা পর্যন্ত কেউ ঘাঁটাঘাঁটি করেছে, ইমেইলে নোটিফিকেশন দেখতে পাই। মিরপুর মডেল থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। নতুন একটি ফেসবুক আইডি ওপেন করেছি। পরিচিত অনেকের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

মিডিয়ায় ফেরা

ব্যবসা নিয়ে বেশকিছু পরিকল্পনা আছে। ব্যবসার কাজে ইদানীং বেশি ছোটাছুটি করছি। একটু ফ্রি হয়ে আগামী বছর আবার কাজে ফিরব।

বিয়ে ভাবনা

বিয়েশাদি নিয়ে কখনও চিন্তা করি না। জন্ম-মৃত্যু-বিয়ে আল্লাহর হাতে। হুকুম যখন হবে পৃথিবীর কেউ আটকাতে পারবে না। কোনও মেয়ে জীবনেও বলবে না বিয়ে করব না। প্রতিটি মেয়ে চায় সংসার হবে, বাচ্চা হবে। আমি যতই চাই সেটা তো আমার মর্জি মতো হবে না। অভিভাবকরা যখন বলবেন, আল্লাহর হুকুম না হলে হবে না। এখন যদি আমি কাউকে পছন্দ করি, বিয়ে করতে চাই, আমি যতই চেষ্টা করি না কেন বিয়ে হবে না। 

অনেকেই পরিকল্পনা করে বিয়ে কীভাবে হবে, কী পরব এসব নিয়ে বিন্দুমাত্র ভাবি না। বিয়ে করলেও কখনও বড় করে অনুষ্ঠান করব না। টাকা নষ্ট না করে আমি যাদের নিয়ে কাজ করি- এতিমখানার এতিম, প্রতিবন্ধী, বৃদ্ধাশ্রমের মানুষদের নিয়ে বিয়ের অনুষ্ঠান করব। এটা আমার মনের ইচ্ছে।

ভবিষ্যৎ পরিকল্পনা

ভবিষ্যৎ নিয়েও খুব একটা ভাবি না। বর্তমান নিয়েই ভাবনা। মহান আল্লাহ তায়ালা ভাগ্যে যা রেখেছেন তাই হবে। তবে একটাই চাওয়া যেন বাকি জীবনটা মানুষের কল্যাণে কাজ করে যেতে পারি।

জিএ

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৫
বিশ্ব ৮৫৭৪৮৭ ১৭৮০৯১ ৪২১০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়