logo
  • ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

দেশ-বিদেশে একযোগে মুক্তি পাবে ‘সাপলুডু’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩১ আগস্ট ২০১৯, ২১:০৬ | আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৮
সাপলুডু
‘গোলাম সোহরাব দোদুল আমাকে যখন গল্পটি শোনাল, আমার কাছে মনে হচ্ছিল আমি গল্পটি দেখতে পাচ্ছি। আমার কাছে মনে হয়েছে এই গল্পটি দর্শকদের বিনোদন দিতে পারবে। তাদের সিনেমা হলে টানবে।সেই জায়গা থেকেই একসঙ্গে কাজটি করার সিদ্ধান্ত নেয়া।’

কথাগুলো বলছিলেন ‘সাপলুডু’ ছবির প্রযোজক ও আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। শনিবার সন্ধ্যায় তেজগাঁওস্থ বেঙ্গল মাল্টিমিডিয়ার স্টুডিওতে ছবির গান রিলিজ উপলক্ষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বেঙ্গল মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত ছবিটির পরিচালক গোলাম সোহরাব দোদুল। সব ঠিক থাকলে সেন্সর সার্টিফিকেট পেলে আসছে ২৭ সেপ্টেম্বর ছবির মুক্তির তারিখ চূড়ান্ত করা হয়েছে। দেশের পাশাপাশি একইদিনে দেশের বাইরে আমেরিকা এবং নর্থ আমেরিকায় একযোগে মুক্তি পাবে ‘সাপলুডু’। এছাড়া আরও কয়েকটি দেশে ছবিটি মুক্তির ব্যাপারে কথা চলছে।

এ সময় উপস্থিত ছিলেন ছবিটির অভিনয়শিল্পী আরিফিন শুভ, বিদ্যা সিনহা মিম, সালাউদ্দিন লাভলু, তারিক আনাম খান, পরিচালক গোলাম সোহরাব দোদুলসহ সংশ্লিষ্ট কলাকুশলীরা।

দেশীয় ছবির হারানো ঐতিহ্য প্রসঙ্গে সৈয়দ আশিক রহমান বলেন, একটা সময় আমরা পরিবারের সবাই মিলে সিনেমা দেখতে যেতাম। সেটিই ছিল আমাদের কাছে সবচেয়ে বড় বিনোদন। প্ল্যান করতাম কোন সিনেমাটি দেখবো। পরিবার নিয়ে হলে সিনেমা দেখার ঐতিহ্য আমরা হারিয়ে ফেলেছি। তবে পাশ্চাত্যে এখনও মানুষ পরিবার নিয়ে সিনেমা দেখে। ছুটির দিনে তারা দল বেঁধে সিনেমা দেখে। আমার বিশ্বাস ‘সাপলুডু’ সিনেমাটি সেই ঐতিহ্য আবারও ফিরিয়ে আনবে।

তিনি আরও বলেন, বেঙ্গল মাল্টিমিডিয়ার আগের দুটি ছবি প্রশংসিত হয়েছে। ‘জন্মভূমি’ ছবিটি এখনও বিভিন্ন উৎসবে প্রদর্শিত হচ্ছে। মিলান চলচ্চিত্র উৎসবে ছবিটি দেখানো হবে। অন্যদিকে ‘যদি একদিন’ দেশের বাইরে নর্থ আমেরিকার ৩৯৯ সিনেমা হলে প্রদর্শিত হয়েছে।

গেল বছরের ২৭ অক্টোবর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত অ্যাকশন-থ্রিলারধর্মী এই ছবির শুটিং হয় ঢাকা, বান্দরবান, রাঙামাটি ও কক্সবাজারের বেশ কিছু লোকেশনে। ‘সাপলুডু’ ছবিতে অভিনয় করেছেন আরিফিন শুভ, বিদ্যা সিনহা মিম, সালাউদ্দিন লাভলু, তারিক আনাম খান, জাহিদ হাসান, শতাব্দী ওয়াদুদ, রুনা খানসহ অনেকে।

এম 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়