logo
  • ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

পাকিস্তানে গান গেয়ে নিষিদ্ধ মিকা ক্ষমা চাইলেন

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ আগস্ট ২০১৯, ১৯:০৫
মিকা সিং
ভারতের জনপ্রিয় সঙ্গীতশিল্পী মিকা সিংকে পাকিস্তানে গান গাইবার জন্য নিষিদ্ধ করা হয়। মিকাকে নিষিদ্ধ ঘোষণা করার পর বুধবার সাংবাদিকদের মুখোমুখি হন এই গায়ক।

এ সময় মিকা সিং জানালেন, পাকিস্তানে গান গাইতে যাবার পর জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেয়া হয়। এরপরই উত্তপ্ত হয়ে ওঠে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সম্পর্ক। এসব বিষয়ে কিছুই জানতেন না তিনি। যদি তিনি কোনও ভুল করে থাকেন, তাহলে সংগঠন এবং সারাদেশের মানুষের কাছে ক্ষমা চাইছেন।

এরই মধ্যে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন এবং দ্য ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ মিকা সিংয়ের ওপর যে নিষেধাজ্ঞা জারি করেছিল তা প্রত্যাহার করে নিয়েছে।

পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি জেনারেল পারভেজ মোশাররফের ঘনিষ্ঠ এক কোটিপতি ব্যবসায়ীর মেয়ের বিয়েতে মিকা সিং ও তার দলের গান গাওয়া নিয়ে বিতর্কের সূত্রপাত।

সেসময় ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, মিকা সিং অনেকটা গোপনে পাকিস্তানে যান এবং সেখানে ৮ আগস্ট ওই বিয়ের অনুষ্ঠানে পারফর্ম করেন। বিয়েতে আমন্ত্রিত অতিথিদের কয়েকজন মিকা সিংয়ের সেই গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন।

বিষয়টি নজরে আসে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের। মিকাকে নিষিদ্ধ করে তারা। নির্দেশ না-মানলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও হুঁশিয়ারি দেয়া হয়েছিল।

এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়