logo
  • ঢাকা রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

২৬ জেলায় নতুন প্রেক্ষাগৃহ-তথ্য কমপ্লেক্স নির্মাণ

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ জুন ২০১৯, ১৮:৪৪
দেশীয় চলচ্চিত্র শিল্পের বর্তমান অবস্থা ভালো নয়। একদিকে কমেছে চলচ্চিত্র নির্মাণ। অন্যদিকে একের পর এক বন্ধ হয়ে যাচ্ছে সিনেমা হল। 

পরিবেশক ও প্রযোজকদের ভাষ্যমতে, সারাবছর ১৫০-১৬০টি সিনেমা হলে নিয়মিত চলচ্চিত্র প্রদর্শিত হয়ে থাকে। আর উৎসবে সংখ্যা বেড়ে দাঁড়ায় ২৪০-২৫০টির মতো।

এর মধ্যে এমন অনেক সিনেমা হল রয়েছে যেখানে সিনেমা দেখার মতো পরিবেশ নেই। ফলে দর্শক হারাচ্ছে হলগুলো। মাসের পর মাস বন্ধ রাখতে রাখতে এক পর্যায়ে বন্ধ করে দেয়া হচ্ছে হলগুলো।   

এমন অনেক হতাশার মাঝে চলচ্চিত্র শিল্পের মানুষের জন্য একটি সুখবর এসেছে। ২৬টি জেলায় নতুন প্রেক্ষাগৃহসহ তথ্য কমপ্লেক্স নির্মাণ করার প্রক্রিয়া শুরু হয়েছে। আপাতত জেলা নির্বাচনের কাজ চলছে। জেলা চূড়ান্ত হলেই আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করা হবে।

বিষয়টি গণমাধ্যমকে জানান তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মীর মো. নজরুল ইসলাম। এছাড়াও বাজেটের মঞ্জুরি ও বরাদ্দের দাবির উল্লেখযোগ্য কার্যাবলিতে তথ্য কমিশনের জন্য নিজস্ব ভবন নির্মাণ ও জেলা পর্যায়ে ২৬টি আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করা হবে বলে উল্লেখ রয়েছে।

একইসঙ্গে তথ্য মন্ত্রণালয় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ভেতরে বিএফডিসি কমপ্লেক্স নির্মাণের প্রকল্প হাতে নিয়েছে বলে জানিয়ছেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব।

জানা গেছে, বিএফডিসি কমপ্লেক্স হবে ১৫তলা। এফডিসির মধ্যেই তৈরি হবে এই কমপ্লেক্স। যাতে থাকবে সিনেমা হল ও শুটিং ফ্লোর। চলতি বছরের শেষের দিকে এটির নির্মাণ কাজ শুরু হবে।

এম/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়