• ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

জাহিদ হাসান ‘মামুন মামা’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ মে ২০১৯, ২১:০৭
মামুনের বয়স কিন্তু বেশি না, এই বড়জোর ৩৫। বিয়ের বয়স একদম পার হয়ে যায়নি। কিন্তু তারপরেও বড় আজব একটা কারণে তার বিয়েটা থমকে আছে। মহল্লার স্থানীয় ছেলে মামুনের একটাই দোষ বা গুণ-সে সবার বিপদে ঝাপিয়ে পড়ে।

whirpool
কখনও কখনও কেউ সাহায্য না চাইলেও ঝাঁপিয়ে পড়ে যেচে উপকার করতে যায়! ফলে হিতে বিপরীতও হয়। তার এই পরোপকারী স্বভাবের জন্য তার একটি নাম ছড়িয়ে যায় ‘মামা’। সবাই মামুনকে ‘মামা’ ডাকে!

অবশ্য মামা ডাকার পেছনে আরেকটি জোরালো কারণ আছে। মামুনের নামের মাঝেই ‘মামা’ লুকিয়ে আছে। তার পুরোনাম- মাইনুল মামুন। এই ‘মামা’ ডাকের জন্যই তার বিয়েটা আটকে আছে।

মামুনের ভালো লেগে গেছে মহল্লারই এক ডানাকাটা পরীকে; যার নামও পরী। মামুন ভুলতেই পারে না পরীর কথা। কিন্তু সামনে গেলেই কণ্ঠ রোধ হয়ে আসে। ঝামেলা বাঁধে আরেকটি!

পরীও মামুনকে ‘মামা’ ডাকে। মামুনের মা বোঝে বিষয়টা। ছেলের জন্য তিনি নিজে ঘটকালীর চেষ্টা শুরু করেন। পরীদের বাসায় যান, পরীর বাবাকে বোঝানোর চেষ্টা করেন। নানা নানা ঘটনায় এগিয়ে যায় নাটকের গল্প। ঈদের জন্য নির্মিত ‘মামুন মামা’ নাটকের গল্পটি এমনই।

নাটকে জুটি বেঁধে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান ও পিয়া বিপাশা। আরও রয়েছেন লায়লা হাসান, আনন্দ খালেদসহ অনেকে। দয়াল সাহার রচনায় নাটকটি পরিচালনা করেছেন শেখা সেলিম। ‘মামুন মামা’ নাটকটি ঈদের দিন রাত ৮টা ৩৫ মিনিটে জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে দেখানো হবে।

এম/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়