logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

আরিফ-টিনার ‘মেঘের বাড়ি’

আরটিভই অনলাইন রিপোর্ট
|  ১৯ মে ২০১৯, ১৬:১০ | আপডেট : ১৯ মে ২০১৯, ১৬:৪৫
প্রথম একসাথে নাটকের গানে কণ্ঠ দিয়েছেন ক্লোজআপ ওয়ান তারকা খ্যাত কণ্ঠশিল্পী আরিফ ও কণ্ঠশিল্পী টিনা রাসেল। গতকাল ১৮ মে গ্রিন রোড়ে আরিফ এর হোম স্টুডিওতে গানটির ভয়েসের কাজ শেষ হয়।

‘মেঘের বাড়ি’ শিরোনামের গানটি ব্যবহৃত হয়েছে বি.উ শুভ’র পরিচালনায় ঈদের বিশেষ ‘মেঘের বাড়ি যাবো’ নাটকে । বাস এইচডি প্রযোজনায় নাটকটি প্রচার হবে ঈদের দ্বিতীয় দিন একুশে টিভিতে রাত ৮ টায়। গানে রোমান্সে মাতবেন অপুর্ব এবং মেহজাবিন চৌধুরী। গানের কথা ও করেছেন জিয়াউদ্দিন আলম।

এ প্রসঙ্গে আরিফ বলেন, ‘এই প্রথমবার আমি আর টিনা নাটকের গান করলাম। অডিও-সিনেমায় গান করলেও এবারই প্রথম দু’জন নাটকের গানে করা হয়েছে। দারুণ একটা গান। ফুল এনার্জেটিক। শ্রোতা-দর্শকরা নতুন কিছু পেতে যাচ্ছে এই গানের মাধ্যমে। আমার বিশ্বাস, এই গানটি খুব পছন্দ করবে।

টিনা বলেন, ‘আরিফ ভাইয়ের অনেক গান শুনেছি। তিনি একজন ভালো শিল্পী। প্রথমবার আরিফ ভাইয়ের সঙ্গে আমি নাটকের গান গাইলাম, ভালো লাগছে। গানটির কথা ও সুর অসাধারণ আমার খুব পছন্দ হয়েছে। আমার বিশ্বাস শ্রোতাদেরও ভালো লাগবে।

টিনার সঙ্গীত জগতে এই আবির্ভাব প্লেব্যাক দিয়ে! ২০১১ সালে। অভিষেক অ্যালবাম ছিল ‘আজ কি বৃষ্টি হবে’। তারপর থেকে এখন পর্যন্ত ছবির ৩০টির মতো গানে কণ্ঠ দিয়েছেন।

উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে ‘সর্বনাশা ইয়াবা’, ‘বউ বানাব তোকে’, ‘প্রেম করব তোমার সাথে’ ইত্যাদি। গান দিয়ে পরিচিতি এলেও মডেলিং ও উপস্থাপনায়ও আছেন টিনা। প্লেব্যাকের বছরই মডেলিংয়ে অভিষেক তার। নাভানার একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করে পরিচিতজনদের কাছ থেকে ইতিবাচক ফিডব্যাক পেয়েছেন। টিনার গানে হাতেখড়ি স্কুলজীবনের শুরুতে, মায়ের কাছে। মা সামসুন নাহার ভালো গাইতেন। প্লেব্যাক ও অডিওর পাশাপাশি স্টেজ শো নিয়ে টিনা এখন ব্যস্ত সময় পার করছেন।

অন্যদিকে‘ক্লোজআপ ওয়ান’খ্যাত গায়ক আরিফ বাংলাদেশের প্রথম গানের রিয়েলিটি শো ‘ক্লোজ আপ ওয়ান’ তোমাকেই খুঁজছে বাংলাদেশ এ। সেখানে তিনি বিভিন্ন রাউন্ডে পছন্দের গান করে বিচারকের পয়েন্টে সেরা দশেও স্থান করে নেন।

এখন পর্যন্ত আরিফের তিনটি একক অ্যালবাম প্রকাশিত হয়েছে। সেগুলো হচ্ছে ‘দাও হাত বাড়িয়ে’ (২০১০), ‘রোদেলা’ (২০১২) এবং ‘দাও হাত বাড়িয়ে ২’ (২০১৩)।

এছাড়া ১২টি মিশ্র অ্যালবামে কণ্ঠ দিয়েছেন এবং দুটি সিনেমাতে গান করারও সৌভাগ্য হয়েছে তার। ২০০৯ সালে তার প্রথম একক অ্যালবাম ‘দাও হাত বাড়িয়ে’ প্রকাশ পায় সঙ্গীতার ব্যানারে। সেই অ্যালবামটির দাও হাত বাড়িয়ে শিরোনামের গানটি তখন ব্যাপক জনপ্রিয়তা পায়। গানটি লিখেছিলেন আহম্মেদ রাজিব এবং সুর,সঙ্গীত করেছিলেন জনপ্রিয় সঙ্গীত পরিচালক হৃদয় খান।

এম/এস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়