• ঢাকা বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

সুবীর নন্দীর শারীরিক অবস্থা উন্নতির পথে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ এপ্রিল ২০১৯, ১৬:৪৮ | আপডেট : ১৮ এপ্রিল ২০১৯, ১৯:০৭

৭২ ঘণ্টার পর্যবেক্ষণ শেষে জনপ্রিয় সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা এখন কিছুটা উন্নতির পথে। তিনি কতটুকু সুস্থ বিষয়টা জানার জন্যে আরও এতটা সময় অপেক্ষা করতে হবে। পারিবারিক সূত্র বিষয়টি জানিয়েছেন। 

একুশে পদকে প্রাপ্ত জনপ্রিয় এই শিল্পীকে গত রোববার রাতে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। শারীরিক অবস্থা খারাপ হয়ে গেলে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়। ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে ছিলেন তিনি।

বৃহস্পতিবার দুপুরের দিকে ৭২ ঘণ্টা শেষ হয়। সিএমএইচের চিকিৎসক ব্রিগেডিয়ার তৌফিকের তত্ত্বাবধানে ছিলেন তিনি।

৬৬ বছর বয়সী সুবীর নন্দী দীর্ঘদিন ধরে কিডনির জটিলতায় ভুগছেন। নিয়মিতভাবে তার ডায়ালাইসিস করতে হচ্ছিল।

জনপ্রিয় কণ্ঠশিল্পী সুবীর নন্দী দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। সঙ্গীতে অবদানের জন্য পেয়েছেন দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদক। পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

সুবীর নন্দীর কণ্ঠে বিখ্যাত গানের মধ্যে রয়েছে- ‘কেন ভালোবাসা হারিয়ে যায়’, একটা ছিল সোনার কইন্যা’, ‘ও আমার উড়াল পঙ্খীরে,‘দিন যায় কথা থাকে, আমার এ দুটি চোখ পাথর তো নয়, ‘পৃথিবীতে প্রেম বলে কিছু নেই, ‘আশা ছিল মনে মনে’, ‘হাজার মনের কাছে প্রশ্ন রেখে’, ‘আমি বৃষ্টির কাছ থেকে কাঁদতে শিখেছি’, ‘কতো যে তোমাকে বেসেছি ভালো,’।

 

জিএ/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়