• ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

বর্ণাঢ্য আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন করল শিল্পকলা একাডেমি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ মার্চ ২০১৯, ১২:৩৩ | আপডেট : ২৭ মার্চ ২০১৯, ১২:৫৬
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ উপলক্ষে ২৬ মার্চ বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজন করে বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। ২৬ মার্চ সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে একাডেমির সকল কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

whirpool
সকাল সাড়ে ৮টার দিকে সাভার জাতীয় স্মৃতিসৌধে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের যৌথ আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে জাতীয় নাট্যশালা মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

সকালে সাভার স্মৃতিসৌধ প্রাঙ্গণে আয়োজিত সাংস্কৃতিক পরিবেশনার মধ্যে ছিল পুলিশ নারী কল্যাণ শিল্পীদের পরিবেশনায় সমবেত নৃত্য ও সমবেত সংগীত, সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর সমবেত সঙ্গীত এবং দীপা খন্দকারের পরিচালনায় দিব্য সাংস্কৃতিক সংগঠনের সমবেত নৃত্য। এছাড়া একক সংগীত পরিবেশন করেন শিল্পী লুইপা ও শফি মণ্ডল।

সন্ধ্যায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে সমবেত নৃত্য ‘ধন ধান্য পুষ্প ভরা’, ‘জ্বলে ওঠো বাংলাদেশ’, ‘গর্জে ওঠো বাংলাদেশ’ গানের কথায় নৃত্য পরিচালনা করেন অনীক বোস। ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’, ‘চলো এগিয়ে যাব বাধা মানি না’ গানের কথায় নৃত্য পরিচালনা করেন লিখন রায়, ‘গেরিলা গেরিলা’ এবং ‘রক্তের প্রতিশোধ রক্তেই নেব আমরা’ গানের কথায় নৃত্য পরিচালনা করেন লায়লা হাসান।

সমবেত সঙ্গীত পরিবেশন করে আওয়ামী শিল্পীগোষ্ঠী, আবৃত্তি পরিবেশন করেন শিল্পী সৈয়দ হাসান ইমাম ও ডালিয়া আহমেদ, একক সংগীত পরিবেশন করেন শিল্পী রফিকুল আলম, আইরিন পারভীন, আল আমিন,  নাজিয়া সুলতানা বৃষ্টি, বিউটি, হৈমন্তি রক্ষিত এবং সিদ্দিকুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাসকুর-এ সাত্তার কল্লোল।

এম/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়