• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

সাগরকন্যা কুয়াকাটায় ‘ইত্যাদি’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মার্চ ২০১৯, ২০:৫৮

বাংলাদেশ টেলিভিশনের ব্যাপক জনপ্রিয় বিনোদন অনুষ্ঠান ‘ইত্যাদি’। এবারের পর্বটি ধারণ করা হয়েছে পটুয়াখালী জেলার নৈসর্গিক লীলাভূমি সাগরকন্যা কুয়াকাটায়। আগামী শুক্রবার (২৯ মার্চ) রাত ৮ টার বাংলা সংবাদের পর পর্বটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে।

ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, পর্যটনশিল্প সমৃদ্ধ ও প্রাচীন নিদর্শন ধন্য দেশের বিভিন্ন স্থানে ইত্যাদি ধারণ করা হয় ইত্যাদির প্রতিটি পর্ব। এরই ধারাবাহিকতায় এবারের কুয়াকাটার পর্ব। পেছনে সমুদ্র আর দু’পাশে অর্ধশতাধিক মাছ ধরার নৌকা রেখে বানানো হয়েছে মঞ্চ। কুয়াকাটার ঐতিহ্যের সঙ্গে সাদৃশ্য রেখে নির্মাণ করা আলোকিত মঞ্চের সামনে হাজার হাজার দর্শকের উপস্থিতিতে ধারণ করা হয় এবারের ইত্যাদি।

আয়োজনে আমন্ত্রিত দর্শক ছাড়াও হাজার হাজার মানুষ আশেপাশের গাছ ও রাস্তার পাশে দাঁড়িয়ে মন্ত্রমুগ্ধের মত উপভোগ করেছেন ইত্যাদির নান্দনিক সব পর্ব। অবাক বিস্ময়ে দেখেছেন একটি অনুষ্ঠান তৈরি করতে কতটা শ্রম দিতে হয়।

এবারের ইত্যাদিতে গান গেয়েছেন প্রখ্যাত রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। ‘আমি কথা বলি দেশের মাটির জন্যে, আমার কণ্ঠে গান আসে এই দেশের রূপ লাবণ্যে’, গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান আর সঙ্গীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ।

এছাড়া পটুয়াখালীর আঞ্চলিক গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন স্থানীয় কিছু নৃত্যশিল্পী। এই পর্বে আছে তথ্য ভিত্তিক শিক্ষামূলক প্রতিবেদন। পটুয়াখালীর ইতিহাস, ঐতিহ্য এবং প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত-দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর উপর তথ্য ভিত্তিক বিশেষ প্রতিবেদন দর্শকদের মনে আলাদা মাত্রা যোগ করবে।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এভারকেয়ারের সিসিইউতে ভর্তি খালেদা জিয়া
কমতে পারে তাপমাত্রা, হবে বৃষ্টি
২ মে : ইতিহাসে আজকের এই দিনে
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২ মে)
X
Fresh