• ঢাকা বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

আরটিভিতে ট্রিবিউট টু আহমেদ ইমতিয়াজ বুলবুল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৪ জানুয়ারি ২০১৯, ১৭:৪১ | আপডেট : ২৪ জানুয়ারি ২০১৯, ১৭:৪৪
বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভির জনপ্রিয় সঙ্গীত অনুষ্ঠান অলিম্পিক নাটি বিস্কুট মিউজিক স্টেশন। এবারের আয়োজনটি করা হয়েছে সদ্য প্রয়াত মুক্তিযোদ্ধা, কিংবদন্তি গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের স্মরণে।

ট্রিবিউট টু আহমেদ ইমতিয়াজ বুলবুল শিরোনামে অনুষ্ঠানটি আজ বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) রাত ১১টা ২০ মিনিটে অনুষ্ঠানটি প্রচার হবে। শাহ আমীর খসরুর প্রযোজনায় এই অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন দিঠি আনোয়ার।

অনুষ্ঠানে আহমেদ ইমতিয়াজ বুলবুলের বর্ণাঢ্য সঙ্গীত জীবন, তার লেখা, সর ও সঙ্গীতায়োজন করা গান পরিবেশনা করবেন সাব্বির, মুহিন ও লিজা।

ট্রিবিউট টু আহমেদ ইমতিয়াজ বুলবুল-এ অতিথি হয়ে আসবেন বিখ্যাত সুরকার ও সঙ্গীত পরিচালক শেখ সাদি খান, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, রুমানা মোর্শেদ কনকচাঁপা, গুণী গীতিকার মোহাম্মাদ রফিকুজ্জামান, গীতিকার কবির বকুল, সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন এবং সঙ্গীত শিল্পী আগুন।

মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোর ৪টার দিকে আফতাবনগরের নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৬৩ বছর বয়সী আহমেদ ইমতিয়াজ বুলবুল।

কাজের স্বীকৃতি হিসেবে রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতি পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন তিনি। গতকাল বুধবার (২৩ জানুয়ারি) পরিবারের ইচ্ছে অনুযায়ী তাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়। 

এর আগে বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে তাঁকে দেয়া হয় গার্ড অব অনার। তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, শিল্পী-বন্ধু-স্বজন, মুক্তিযোদ্ধা ও তাঁর অসংখ্য ভক্ত-অনুরাগী।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ নিয়ে যাওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে। বাদ জোহর সেখানে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ নেয়া হয় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)। সেখানে অনুষ্ঠিত হয় দ্বিতীয় জানাজা।

এম/এমকে   

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়