logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

‘ঘুড্ডি’ ছবির পরিচালক আইসিইউতে

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ জানুয়ারি ২০১৯, ১৮:১১ | আপডেট : ০৫ জানুয়ারি ২০১৯, ১৮:২৮
গুণী চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাউদ্দিন জাকী দীর্ঘদিন ধরেই অসুস্থ। গেলো বৃহস্পতিবার হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। দ্রুত তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এখন হাসপাতালটির আইসিইউতে চিকিৎসাধীন আছেন এই নির্মাতা।

whirpool
কিন্তু দুইদিন পেরিয়ে গেলেও সৈয়দ সালাউদ্দিন জাকীর শারীরিক অবস্থার উন্নতি হয়নি। বিষয়টি জানান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন।

সৈয়দ সালাউদ্দিন জাকী হৃদরোগ, নিম্ন রক্তচাপ, কিডনিজনিত সমস্যায় ভুগছেন। সম্প্রতি সত্তর ঊর্ধ্ব এই প্রবীণ পরিচালক ‘বোবামাটি’ নামে একটি চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নেন।

১৯৮০ সালে ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্র ‘ঘুড্ডি’ নির্মাণ করেন জাকী। ১৯৮০ সালে মুক্তি পাওয়া এই ছবিটির জন্য শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন তিনি।

ছবির গল্প অনেকটা এমন, মুক্তিযুদ্ধ ফেরত আসাদ এখন বেকার। কিন্তু সে প্রাণচাঞ্চল্যে ভরপুর। তার স্বপ্ন ধনীর কোনও মেয়েকে পটিয়ে রাজকন্যা ও রাজ্য দুটোয় দখল করা। পরিচয় হয় ধনী বাপের একমাত্র মেয়ে ঘুড্ডির সাথে। প্রাচুর্যের মধ্যে সে বড় হয়েছে। তবুও সে বন্দী। আসাদের সাথে পরিচয়ে সে বন্দীদশা থেকে মুক্তি পায়। আসাদের সব মিথ্যা সে সত্য বলে বিশ্বাস করে।

‘ঘুড্ডি’ ছবির নাম ভূমিকায় অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, নাসির উদ্দীন ইউসুফ, তারিক আনাম খান, নায়লা আজাদ নূপুর, সৈয়দ হাসান ইমাম প্রমুখ।

আরও পড়ুন :

এম/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়