• ঢাকা শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

আইফ্লিক্স-এ ‘বিজলী’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ ডিসেম্বর ২০১৮, ১৩:৫২
সুপার হিরোর কথা বললেই আমাদের মাথায় প্রথমেই আসে সুপারম্যান, ব্যাটম্যান, মহা শক্তিশালী থর বা আমাদের পার্শ্ববর্তী দেশের কৃষের কথা, যারা মূলত পুরুষ সুপার হিরো অতিশক্তিধর কোনও শুভ শক্তি। যারা দৈব ক্রমে কোনও বিশেষ ঘটনার মাধ্যমে সেই ক্ষমতা পায় যা দিয়ে সকল অশুভের বিরুদ্ধে লড়াই করে।

whirpool
কিন্তু আমাদের দেশে আসলে সত্যিকারের সুপার হিরো আমাদের দেশের মেয়েরা। যারা শত বাধা বিপত্তি থাকা সত্বেও নিজেদেরকে তুলে ধরে, আবার অনেকে নিভৃত থেকে যায়। পুরুষকেন্দ্রিক এই সুপার হিরোর ধারণাকে পাল্টে দিয়েছে আমাদের দেশের প্রথম সুপার হিরো সিনেমা ‘বিজলী’ , বিজলী আমাদের চিরায়ত বাঙালি নারী। কিন্তু কোনও এক বিশেষ কারণে সে পেয়ে যায় এক বিশেষ ক্ষমতা; যা তাকে সুপার হিরো করে তোলে,সে তার বিশেষ শক্তি এবং ক্ষমতা দিয়ে লড়ে যায় অশুভের বিরুদ্ধে। আর ‘বিজলী’ হলো আমাদের সেই সুপার হিরো, যে পুরুষকেন্দ্রিক সুপার হিরোর ধারণা কে পাল্টে দিয়েছে।

আইফ্লিক্স এবার সেই সুপার হিরো বিজলীকে নিয়ে এসেছে। আত্মত্যাগী নারীদের প্রতি শ্রদ্ধাস্বরূপ আইফ্লিক্স তাদের প্লাটফর্মে এই সুপার হিরো নিয়ে এসেছে। আইফ্লিক্সে একদম ফ্রিতে সিনেমাটি দেখা যাবে।

বিগ বাজেটের এই সিনেমায় জুটি হয়েছেন চিত্রনায়িকা ববি ও কলকাতার মডেল-অভিনেতা রণবীর। পরিচালনা করেছেন ইফতেখার চৌধুরী।

বিজলীর মাধ্যমে প্রথমবারের মতো প্রযোজকের খাতায় নাম লিখিয়েছেন ববি। ববি-রণবীর ছাড়া ছবিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, ইলিয়াস কাঞ্চন, শতাব্দী রায়, দিলারা জামান, আহমেদ রুবেল, শিমুল খানসহ অনেকে।

অতিথি চরিত্রে ছিলেন আনিসুর রহমান মিলন। চলতি বছরের ১৩ এপ্রিল ছবিটি সারাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়।

এম/এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়