• ঢাকা শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫

সিলেটে ‘হাছনজানের রাজা’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ ডিসেম্বর ২০১৮, ১১:৫১
‘হাছনজানের রাজা’ নাটকের দৃশ্য। ছবি: সংগৃহীত
প্রখ্যাত মরমী সাধক হাছন রাজার ৯৬তম মৃত্যুবার্ষিকী আজ (০৬ ডিসেম্বর)। আর এদিনে সিলেটে মঞ্চস্থ হতে যাচ্ছে মরমী গীতিকবি হাছন রাজাকে নিয়ে প্রাঙ্গণেমোর প্রযোজিত নাটক ‘হাছনজানের রাজা’।

সুনামগঞ্জ, নেত্রকোনা, রামপাশা, লক্ষণ শ্রী আর সিলেটের একাংশ নিয়ে পাঁচ লাখ বিঘার বিশাল অঞ্চলের জমিদার ও মরমী গীতিকবি হাছন রাজা। তাকে নিয়ে নাটকটি লিখেছেন শাকুর মজিদ এবং নির্দেশনা দিয়েছেন অনন্ত হিরা।

আজ বৃহস্পতিবার, ০৬ ডিসেম্বর সন্ধ্যায় সিলেটের স্টেশন ক্লাবে নাটকটির দশম প্রদর্শনী অনুষ্ঠিত হবে। পরদিন সম্মিলিত নাট্য পরিষদের আয়োজনে নাটকটির এগারোতম মঞ্চায়ন হবে সিলেটের কবি কাজী নজরুল মিলনায়তনে। এরপর ০৯ ডিসেম্বর সুনামগঞ্জের হাছনরাজা মিলনায়তনে নাটকটি মঞ্চস্থ হবে।

এ নাটকের মঞ্চ পরিকল্পনা করেছেন ফয়েজ জহির। সঙ্গীত পরামর্শক হিসেবে ছিলেন হাছন রাজার গানের জনপ্রিয় শিল্পী সেলিম চৌধুরী এবং সঙ্গীত পরিকল্পনা করেছেন রামিজ রাজু। আলোক পরামর্শক ছিলেন ঠাণ্ডু রায়হান, আলোক পরিকল্পনা তৌফিক আজীম রবিন এবং পোশাক পরিকল্পনা করেছেন নূনা আফরোজ।

নাটকটিতে অভিনয় করেছেন রামিজ রাজু, আউয়াল রেজা, মাইনুল তাওহীদ, সাগর রায়, শুভেচ্ছা রহমান, সবুক্তগীন শুভ, জুয়েল রানা, আশা, প্রকৃতি, প্রীতি, সুজয়, নীরু সুমন, বাঁধন ও রুমা।

পিআর/এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়