• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলছে নাট্য উৎসব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ নভেম্বর ২০১৮, ১৯:৩০
‘নিত্যপুরাণ’ নাটকের দৃশ্য। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে (টিএসসি) চলছে নাট্য উৎসব। গতকাল মঙ্গলবার এই উৎসব উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের আয়োজনে এই উৎসব চলবে তিনদিন।

উৎসবের উদ্বোধনী দিনে নাট্যকার মাসুম রেজা, অভিনেত্রী ও নির্দেশক ত্রপা মজুমদার ও মাহতাব উদ্দিন আরজুকে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্যজন সম্মাননা ২০১৮’ প্রদান করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাবি সাংস্কৃতিক সংসদের মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী, ছাত্র-শিক্ষক কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. সৌমিত্র শেখর, অধ্যাপক ড. মফিজুর রহমানসহ অনেকে।

গতকাল মঙ্গলবার উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের পর থিয়েটার আর্ট ইউনিট মঞ্চস্থ করে তাদের সাড়া জাগানো নাটক ‘আমিনা সুন্দরী’। আজ বুধবার সন্ধ্যায় মঞ্চায়িত হচ্ছে বটতলার নাটক ‘ক্রাচের কর্নেল’।

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের উপন্যাস থেকে ‘ক্রাচের কর্নেল’ নাট্যরূপ দিয়েছেন সামিনা লুৎফা নিত্রা ও সৌম্য সরকার। নির্দেশনা দিয়েছেন মোহাম্মদ আলী হায়দার। ২০১৬ সালের ডিসেম্বরে নাটকটির প্রথম মঞ্চায়ন হয়। মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদ কর্নেল আবু তাহেরের জীবনীভিত্তিক নাটক ‘ক্রাচের কর্নেল’।

উৎসবের সমাপনী দিন, বৃহস্পতিবার সন্ধ্যায় মঞ্চস্থ হবে ‘দেশ নাটক’ প্রযোজনা ‘নিত্যপুরাণ’। নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন মাসুম রেজা। উৎসবের প্রতিটি নাটকের টিকিট মূল্য ৫০ টাকা।

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
‘ইনস্যুরেন্স পাঠ্যক্রম যুগোপযোগীকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
X
Fresh