• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

কেন আত্মহত্যা করতে চেয়েছিলেন এ আর রহমান?

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ নভেম্বর ২০১৮, ২১:০৭

অস্কারজয়ী সঙ্গীত পরিচালক এ আর রহমান। বলিউডের এই সফল সঙ্গীত পরিচালকও একটা সময় নিজেকে ব্যর্থ বলে মনে করতেন।

সে কারণে একটা সময় নাকি আত্মহত্যা করার কথা ভাবতে শুরু করেছিলেন তিনি। আত্মজীবনী প্রকাশ অনুষ্ঠানে জীবনের কঠিনতম সময় প্রসঙ্গে রহমান বলেন, ‘২৫ বছর বয়স পর্যন্ত আমি আত্মহত্যার কথা ভবতাম। আমরা বেশিরভাগ মানুষই নিজেদের যথেষ্ট যোগ্য মনে করি না। বাবাকে হারানোর পর শূন্যতা তৈরি হয়ছিল।’

তিনি আরও বলেন, ‘সেই সময় আমার জীবনে অনেক কিছু ঘটেছিল। সেসব ঘটনাই আমাকে সাহসী করে তোলে। মৃত্যু সবার কাছেই স্থায়ী বিষয়। সব সৃষ্টিরই যখন শেষ আছে, তখন কেন কোনও একটি বিষয় নিয়ে উদ্বিগ্ন হব?’

১৯৬৭ সালে ৬ জানুয়ারি এ আর রহমানের জন্ম হয়েছিল চেন্নাইয়ের এক হিন্দু পরিবারে। রহমানের বাবা সুরকার আর কে শেখর তার নাম রেখেছিলেন আর এস দীলিপ কুমার। ১৯৮৮ সালে তার বয়স যখন ২১ সে সময় তার বোন কঠিন অসুখে আক্রান্ত হন।

জানা গেছে, তখন আবদুল কাদের জিলানী নামের এক মুসলিম পীরের দোয়ায় নাকি তার বোন ঐশ্বরিকভাবে সুস্থ হয়ে যান। এরপরই রহমানের গোটা পরিবার ইসলাম ধর্ম গ্রহণ করেন। এস দীলিপ কুমার-এর নাম পরিবর্তিত হয়ে রাখা হয় আল্লারাখা রহমান।

১৯৯২ সালে মণিরত্নম পরিচালিত একটি কফির বিজ্ঞাপনের জিঙ্গেলে কণ্ঠ দিয়ে তাক লাগিয়ে দেন। এরপরই তিনি মণিরত্নমের তামিল সিনেমা ‘রোজা’ ছবিতে প্রথম সঙ্গীত পরিচালক হিসেবে কাজের সুযোগ পান।

আরও পড়ুন :

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মনে হচ্ছিল আমি সমুদ্রের মধ্যে সামান্য ডিঙি নৌকা’
এ আর রহমানের স্টুডিওতে গাইলেন আসিফ
ফের যে কারণে এক হলেন এ আর রহমান-প্রভু দেবা
এ আর রহমানের সঙ্গে দ্বন্দ্ব, মুখ খুললেন কুমার শানু
X
Fresh