• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

ঘূর্ণিঝড়ের সময় ওদের মৃত্যুর মুখে ঠেলে দেবেন না : শ্রীলেখা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৬ মে ২০২৪, ১৬:৫৬
সংগৃহীত
ছবি: সংগৃহীত

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতি এড়াতে কক্সবাজার সমুদ্রবন্দরে ইতোমধ্যে ৯ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। রেমালের কারণে উত্তাল রয়েছে কক্সবাজার সমুদ্র সৈকত। জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ৪-৬ ফুট উচ্চতায় প্রবাহিত হচ্ছে।

এমন পরিস্থিতিতে মানবিক আচরণের আবেদন করলেন টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র। দুর্যোগের সময় কুকুর, বিড়াল আশ্রয় নিতে এলে তাড়িয়ে দেবেন না, সামাজিক মাধ্যমে আকুতি জানান অভিনেত্রী।

ইনস্টাগ্রামে মনোজ দাস নামের এক ব্যক্তির পোস্ট শেয়ার করেছেন শ্রীলেখা। সেখানে লেখা, ঘূর্ণিঝড়ের সময় বাড়িতে কুকুর, বিড়াল আশ্রয় নিতে এলে অমানবিকের মতো তাদের তাড়িয়ে দেবেন না। তাদেরও প্রাণ আছে, মৃত্যুর মুখে ঠেলে দেবেন না।

পোস্টের ক্যাপশনে অভিনেত্রী লেখেন, প্লিজ, এই প্রাণীদের প্রতি একটু মানবিক আচরণ করবেন। ওদের তাড়িয়ে দেবেন না। ওরাও জীবন্ত, আমাদের মতোই নানা আবেগ ও যন্ত্রণার মধ্যে দিয়ে যায়।

ঘূর্ণিঝড় রেমাল গতি বাড়িয়ে বাংলাদেশের উপকূলের দিকে এগোচ্ছে এবং সন্ধ্যা ৬টার পর ৩ থেকে ৪ ঘণ্টায় এটি দেশের দক্ষিণ-পশ্চিম উপকূল অতিক্রম শুরু করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এ ছাড়া কক্সবাজার ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উপকূলীয় জেলা চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ৯ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে। খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা, বরিশাল, ভোলা, পটুয়াখালী, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর, চট্টগ্রাম ও কক্সবাজার জেলার নদী বন্দরকে ৪ নম্বর নৌ-মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হলো

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের দিনে রাষ্ট্রপতি স্মরণ করলেন রেমালে ক্ষতিগ্রস্তদের
১৬ কোটি টাকার প্রণোদনা ঘোষণা
ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব: প্রধানমন্ত্রী
স্থগিত ১৯ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা