• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

‘সোশ্যাল অ্যাংজাইটি’ নিয়ে যা বললেন শবনম ফারিয়া

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ মে ২০২৪, ১৯:২৩
ছবি : সংগৃহীত

অভিনয়ে আর আগের মতো নিয়মিত নন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া। সবশেষ তাকে দেখা গেছে ওয়েব সিরিজ ‘মোবারকনামা’য়। নতুন খবর হলো, সোশ্যাল অ্যাংজাইটিতে ভুগছেন এই অভিনেত্রী। আর বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন।

শুক্রবার (২৪ মে) এক ফেসবুক স্ট্যাটাসে ফারিয়া লিখেছেন, ‘সোশ্যাল অ্যাংজাইটি’ শব্দটার সাথে আমার পরিচয় খুবই অল্পদিনের। প্রথমে শুরু হয় আমার ডিভোর্সের পর। আমার বাসা থেকে বের হলেই মনে হতো, সবাই মনে হয় আমাকে জাজ করছে। ভাগ্য ভালো ওই সময় মাস্ক চলে আসে। করোনা চলে যাওয়ার পরও মাস্ক পারমানেন্ট করে নিই।

তিনি আরও লিখেছেন, তারপর শুরু হয় আরেকটা সমস্যা। যেহেতু আমি নিজ থেকেই অ্যাকটিভলি মিডিয়া থেকে কাজ না করার সিদ্ধান্তে আসি; তখন থেকে মিডিয়া সম্পর্কিত কোনো দাওয়াত/গেট টুগেদারে যেতে খুবই অস্বস্তি লাগে, তার ওপরে অদ্ভুত শিরোনামের সংবাদের অত্যাচার তো আছেই। ধীরে ধীরে আমি সব ধরনের সামাজিকতা থেকে দূরে সরে আসি!

অভিনেত্রী লিখেছেন, এতকিছুর পরেও চেষ্টা করেছি, যারা আগে ক্লোজ ছিল তাদের সাথে মিশতে। কিন্তু তাদেরকে কেন জানি খুবই অচেনা মনে হয়। অনেক চেষ্টা করে ডিসিশন নিই, ড্রেস রেডি করি ওই অনুষ্ঠানে যাব বলে। কিন্তু অনুষ্ঠানে যাওয়ার আগে মনে হয়, কী দরকার? কাকে দেখব? আমাকে কে দেখবে? কেন দেখবে? কেন হাসি দিয়ে কথা বলতে হবে? কী পরব, কী করব সব নিয়ে জাজ করবে। খালি খালি। তার চেয়ে বাসায় বসে একটা বই পড়া কিংবা একটা সিনেমা দেখা ভালো।

শবনম ফারিয়া নিজের ওই পোস্টে আরও লিখেছেন, আমার হাতেগোনা ৮টা ফ্রেন্ড। আমার ফ্যামিলি আর এই ৮ জনের বাইরে কারো সাথে আমার কথা বলতেও ভালো লাগে না। দেখা তো দূরের কথা। পরে জানতে পারলাম, এইটার নাম সোশ্যাল অ্যাংজাইটি। এটার চিকিৎসা কী আমার জানা নাই। শুধু জানি, এখান থেকে অনেক দূরে কোথাও চলে যেতে চাই।

ফারিয়ার সেই স্ট্যাটাসে মন্তব্য করেছেন অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা। তিনি লিখেছেন, ওয়াও! ৮ জন বন্ধু! আমার তো মাত্র একজন। তার উপর সে দেশেও থাকে না। মাঝেমধ্যে কথা হয়। কিন্তু আমি মানিয়ে নিয়েছি ব্যাপারটার সাথে। আজকে, আমি আমার বন্ধু। আমি এখন নিজেকে সময় দেই, আমার পরিবারকে সময় দেই। কোনো সামাজিক চাপ নেই।

অভিনেতা আজম খানও ওই স্ট্যাটাসে নিজের মন্তব্য জানিয়েছেন। তিনি লিখেছেন, এই সমস্যাটা থেকে বের হতে হবে। সবার থেকে দূরে না গিয়ে সবাইকে নিয়ে, সবার মাঝে বেঁচে থাকার নামই জীবন। আর জীবনটা কিন্তু অনেক সুন্দর।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুখবর দিলেন শবনম ফারিয়া