• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

‘টেবিল টক’ কী করে সংবাদে আসে, মিশার প্রশ্ন

আরটিভি নিউজ

  ২৪ মে ২০২৪, ১৮:৩৪
সংগৃহীত
ছবি: সংগৃহীত

শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরের মুখ থেকে ‘শিল্পীদের গরুর হাটে চাকরি দিবেন ডিপজল’ এমন মন্তব্য ছড়িয়েছে। মিশার মন্তব্য দিয়ে বৃহস্পতিবার (২৩ মে) থেকে একাধিক গণমাধ্যমে খবরও প্রকাশিত হয়েছে। এরপর থেকে সমালোচনায় পড়েছেন এই খল অভিনেতা। নেটিজেনরা তাকে রীতিমত ধুয়ে দিচ্ছেন! বিষয়টি নজরে এসেছে রুপালি পর্দার এই খল-অভিনেতার। পুরো বিষয়টিতে মিশা বিরক্তি প্রকাশ করেছেন।

আলাপে মিশা জানালেন, এমন মন্তব্য দিয়ে তিনি কোনো প্রেস বা জার্নালিস্টকে ইন্টারভিউ দেননি। তাই তার অনুমতি না নিয়ে এমন নিউজ করা উচিত হয়নি।

উদাহরণ টেনে মিশা সওদাগর বলেন, ঘরোয়া আড্ডায় দেশ, ধর্ম, রাজনীতি, অর্থনীতি, পররাষ্ট্র নিয়ে নানা কথা হতে পারে, সব পরিবারে তাই হয়। এই কথাটাও হয়ত রেফারেন্স হিসেবে এসেছিল। যেখানে অনেক মানুষ ছিল। আমাদের ডিপজল ভাইয়ের প্রশংসা করে শিল্পীদের তখন বলছিলাম। ‘টেবিল টক’ কী করে সংবাদে চলে আসতে পারে?

এ বিষয়ে মিশা আরও বলেন, ঘরোয়া কথাও নিউজে আসতে পারে, কিন্তু তার আগে অবশ্যই অনুমতি নেয়া প্রয়োজন। এই নিয়ে আমি কিন্তু কোনো প্রেসকে কিছু বলিনি। নিউজ ছাপার আগে আমার সাথে কেউ কথাও বলেনি। এটা নিয়ে নিউজ করা অনেকটা সাইবার অপরাধ! আমি সাংবাদিক ভাইদের যেহেতু কিছুই বলিনি তারপরেও এটা নিয়ে তারা নিউজ করেছে, এমনটা তাদের থেকে আশা করিনি।

মিশা বলেন, কোনো শিল্পী যদি প্রেসে ইন্টারভিউ না দেয় তাহলে ব্যক্তিগত মন্তব্য কোথায় কী বলল তা নিয়ে নিউজ করে অপ্রস্তুত করবেন না। এতে করে ব্যক্তিগত স্বাধীনতা খর্ব করা হয়ে যায়। এই ব্যাপারে আমি সকলের সহযোগিতা চাইব। আশা করছি, আমি সবাইকে বোঝাতে পেরেছি।

মিশার সেই ঘরোয়া আড্ডার একটি ভিডিও ইতোমধ্যে একটি ইউটিউব চ্যানেলেও দেখা গেছে। চারদিন আগে পোস্ট করা সেই ভিডিওতে অসচ্ছল শিল্পীদের কর্মসংস্থান নিয়ে কথা বলতে দেখা যায় মিশাকে। শুধু সিনেমায় নয়, এসময় টেলিভিশন কিংবা ইউটিউব, ওটিটির জন্য নির্মিত নাটক ও সিরিজেও চলচ্চিত্রের অভিনয়শিল্পীদের কীভাবে কাজে লাগানো যায়, সে বিষয়েও পরিকল্পনা করতে শোনা যায় মিশাকে।

এসময় কর্মসংস্থান বৃদ্ধির বিষয়ে সাধারণ শিল্পীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন শিল্পী সমিতির এই সভাপতি। এই মুহূর্তে যেসব শিল্পীদের হাতে একেবারেই কাজ নেই, জীবিকা নির্বাহ নিয়ে সমস্যায় আছেন সেসব শিল্পীদের ইঙ্গিত করে এক পর্যায়ে মিশাকে ডিপজলের গাবতলীর গরুর হাটে কাজে লাগানোরও পরামর্শ দিতে দেখা যায়।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বোট ক্লাবের সভাপতির পদ ছাড়লেন বেনজীর আহমেদ
পিসিবি সভাপতির মান রাখছেন আমির, তবুও অসন্তুষ্ট হাফিজ
বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি জয়নাল, সম্পাদক শাহাদাত
যশোরে পুলিশ ফাঁড়িতে পিপিকে পেটালেন আ'লীগ সভাপতি!