• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

বিসিআরসি এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলেন নাট্যকার রাজীব মণি দাস

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ মে ২০২৪, ১৪:৩২
ছবি: সংগৃহীত

‘বিসিআরসি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৪’-এ শ্রেষ্ঠ নাট্যকারে ভূষিত হলেন রাজীব মণি দাস। বৃহস্পতিবার (২৩ মে) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জমকালো এক আয়োজনে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স কাউন্সিল আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি রাজীব মণি দাসের হাতে এই পুরস্কার তুলে দেন।

পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় রাজীব মণি দাস বলেন, সংস্কৃতি হচ্ছে সমাজ পরিবর্তনের হাতিয়ার। সেক্ষেত্রে নাট্যকার হিসেবে আমার প্রয়াস থাকে সমাজ বদলে মানুষের মননশীলতার পরিবর্তনে নাটকের মাধ্যমে আনন্দের সাথে কিছু ম্যাসেজ দেওয়া। এতে করে যদি ক্ষুদ্র পরিবর্তনও হয়, সেটাই আমার পরম পাওয়া।

তিনি আরও বলেন, আমরা সকলের সম্মিলিত প্রচেষ্টায় চাইলে নাটক-উপন্যাসের পাশাপাশি সাংস্কৃতিক মাধ্যমগুলোর দ্বারা অপসংস্কৃতি রোধে অবদান রাখতে পারি। কিশোর ও যুব সমাজকে একটি সঠিক আনন্দদায়ক অঙ্গন উপহার দিতে পারি।

আলী আশরাফ আখন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য মহিউদ্দিন আহমেদ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. বদরুল জামান ভূঁইয়া, সাবেক অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল ইসলাম হারুন, ক্রাইম রিপোর্টার্স কাউন্সিলের সাধারণ সম্পাদক মহসীন আহমেদ স্বপন এবং অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক শফিকুল ইসলাম।

প্রসঙ্গত, রাজীব মণি দাস এ পর্যন্ত প্রায় ১৫০টি একক নাটকের পাশাপাশি ১৩টি ধারাবাহিক নাটক লিখেছেন। তার লেখা গানের সংখ্যা প্রায় ৩০টি। এ পর্যন্ত উপন্যাস লিখেছেন ৪টি। এছাড়া ২৫ টিরও অধিক বিজ্ঞাপনের কনসেপ্ট তৈরি ও নির্মাণ করেছেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এজেএফবি স্টার অ্যাওয়ার্ড পেলেন নাট্যকার রাজীব মণি দাস
নাট্যকারদের মূল্যায়নই হচ্ছে না: রাজীব মণি দাস
‘রাজাকারদের মুক্তি দিয়েছেন জিয়া’
‘দুই ভাগে হচ্ছে রাজাকারের তালিকা’