• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

জাতীয় কবিকে নিয়ে অনুরূপ আইচের গান

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৩ মে ২০২৪, ১৬:১১

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী আগামী ২৪ মে । এ উপলক্ষে জেড মিউজিক আর্ট প্রকাশ করেছে 'কাজী নজরুল' শিরোনামের নতুন একটি গান।

আলোচিত গীতিকার ও লেখক অনুরূপ আইচের কথা, সুর ও সার্বিক তত্ত্বাবধানে নির্মিত ‘কাজী নজরুল’ শীর্ষক গানটি গেয়েছেন জিন্নাহ খান।

গানটি প্রসঙ্গে সঙ্গীতশিল্পী জিন্নাহ খান বলেন, নন্দিত গীতিকার অনুরূপ আইচ আমাকে এমন একটা ঐতিহাসিক গান করার সুযোগ দেওয়ায় আমি মুগ্ধ ও অভিভূত। আমার জানা মতে বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে ট্রিবিউট করে কোনো মৌলিক গান হয়নি। আমার সুদীর্ঘ গানের ক্যারিয়ারে প্রথমবারের মতো আমি এমন একটি গানের শিল্পী হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। এ গান বাণিজ্যিক গান নয়। এ গান ইতিহাসে ঠাঁই পাবার গান।

এ বিষয়ে অনুরূপ আইচ বলেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে আমি পৃথক দুটি গান রচনা করে সুর করে রেখেছি অনেক আগে৷ কিন্তু এ গান কাকে দিয়ে করাবো তা সিদ্ধান্ত নিতে পারছিলাম না। হঠাৎ একদিন জিন্নাহ খানের নতুন একটা গান শুনে নতুন করে তার গায়কীতে মুগ্ধ হলাম। এরপর সিদ্ধান্ত নিলাম, এ গান আমি জিন্নাহ খানকে দিয়ে গাওয়াবো। যথারীতি তিনি ভালো গেয়েছেন ‘কাজী নজরুল’ গানটি।

উল্লেখ্য, ‘কাজী নজরুল’ গানটির সঙ্গীত পরিচালনা করেছেন জাহিদ বাশার পংকজ।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‌‘শিক্ষা-গবেষণা ও উন্নয়ন দিয়ে দাগ কাটতে চাই’
জাতীয় কবির জন্মদিনে সাধারণ ছুটি ঘোষণার দাবি নাতনির
জাতীয় কবির ১২৫তম জন্মবার্ষিকী আজ
জাতীয় কবির জন্মবার্ষিকীতে নজরুল একাডেমীর আয়োজন