• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ঢাবির পাঠ্যসূচিতে গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজলরেখা’

বিনোদন ডেস্ক, আরটিভি

  ৩০ এপ্রিল ২০২৪, ১৪:৩০
ছবি : সংগৃহীত

গেল ঈদুল ফিতরে মুক্তি পায় গিয়াস উদ্দিন সেলিম নির্মিত ‘কাজলরেখা’। মুক্তির পর থেকেই দর্শকদের আলোচনায় রয়েছে সিনেমাটি। এবার জানা গেল, দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের মাস্টার্সের কোর্সে অন্তর্ভুক্ত হয়েছে এটি। এখন থেকে কোর্স হিসেবে পড়ানো হবে সিনেমাটি।

দেশের এক গণমাধ্যমে বিষয়টি নিয়ে গিয়াস উদ্দিন সেলিম বলেন, সিনেমা মুক্তির সপ্তাহখানেক পর ঢাবির ইতিহাস বিভাগ থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়। কয়েকদিন আগে সিনেমাটি দেখেছে তারা। মূলত এরপরেই এটিকে তাদের পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেয় তারা।

তিনি আরও বলেন, বিষয়টি নিয়ে আমি খুবই গর্বিত। কারণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ একটি ঐতিহ্যবাহী বিভাগ। এই বিভাগে আমাদের সিনেমাটি অন্তর্ভুক্ত হওয়া মানে আমার জন্য গর্বের এবং আনন্দের।

জানা গেছে, ‘কাজলরেখা’ সিনেমাটি বানানোর আগে দীর্ঘ এক যুগ গবেষণা করেছেন গিয়াস উদ্দিন সেলিম। তারপরেই নির্মাণের সিদ্ধান্ত নেন।

‘কাজলরেখা’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— মন্দিরা চক্রবর্তী, শরিফুল রাজ, রাফিয়াত রশিদ মিথিলা, সাদিয়া আয়মান, খায়রুল বাসার, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমেরিকা-কানাডাসহ আরও ২ দেশে মুক্তি পাচ্ছে ‘কাজলরেখা’
‘কাজলরেখা’ সিনেমা নিয়ে সুখবর
ঈদেই আসছে রাজের ‘কাজলরেখা’
X
Fresh