• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

কেন্দ্রে ভোট দিতেন না উত্তম কুমার, মহানায়কের জন্য ছিল যে ব্যবস্থা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৫ এপ্রিল ২০২৪, ১৩:২৩
উত্তম কুমার
উত্তম কুমার

ভারতে গত ১৯ এপ্রিল থেকে ১৮তম লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। মোট সাত দফায় চলবে এই ভোটগ্রহণ। নির্বাচনে সাধারণ মানুষের পাশাপাশি কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করছেন ভারতীয় শোবিজ অঙ্গনের তারকারাও।

তবে কেন্দ্রে গিয়ে অন্যান্য তারকারা ভোট দিলেও ভারতীয় বাংলা সিনেমার মহানায়ক উত্তম কুমারের ক্ষেত্রে ছিল এর ভিন্নতা। অভিনেতা নাকি কেন্দ্রে গিয়ে ভোট দিতেন না। বিশেষ উপায়ে ভোট প্রদান করতেন তিনি।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমে বিষয়টি নিয়ে কথা বলেন উত্তম কুমারের নাতি অভিনেতা গৌরব চ্যাটার্জি। আমার জন্মের অনেক আগে ঠাকুরদা উত্তমকুমার মারা যান। আমি তাকে নিজের চোখে দেখিনি। কিন্তু তার সম্পর্কে অনেক গল্পই শুনেছি বাবা (গৌতম চ্যাটার্জি) এবং পরিবারের অন্যান্যদের কাছ থেকে।

অভিনেতা আরও বলেন, পরিবারের মানুষদের কাছ থেকেই শুনেছি আমার ঠাকুরদা কেন্দ্রে ভোট দিতে যেতেন না। তিনি বাড়িতেই ভোট দিতেন এবং তার ভোটটা খামে ভরে নিয়ে গিয়ে জমা দেওয়া হতো।

উত্তম কুমারের জন্য কেন এই বিশেষ ব্যবস্থা ছিল। এর কারণ ব্যাখ্যা করে গৌরব বলেন, আমার ঠাকুরদা তো সশরীরে লোকের সামনে যেতেন না। তাকে সামনে দেখলেই উত্তাল হয়ে উঠতেন মানুষ। প্রচুর ভিড় হতো।

মূলত বিশৃঙ্খলা রুখতেই নাকি এই সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় সরকার। ভোট কেন্দ্রের ভিড় ম্যানেজমেন্টে সমস্যা হতে পারে বলেই আমার ঠাকুরদার বাড়িতে ভোট দেওয়ার ব্যবস্থা করেছিল তৎকালীন সরকার।

জানা গেছে, উত্তম কুমার ও গৌরী দেবী দম্পতির একমাত্র সন্তান গৌতম চ্যাটার্জি। ক্যানসারে আক্রান্ত হয়ে ৫৩ বছর বয়সে মারা যান এই মহানায়ক। গৌতম চ্যাটার্জির পুত্র গৌরব চ্যাটার্জি উত্তম কুমারের একমাত্র নাতি।

১৯৬৩ সালে পরিবার ছেড়ে চলে যান উত্তম কুমার। পরে একই বছর সুপ্রিয়া দেবীকে বিয়ে করেন তিনি। মৃত্যুর আগ পর্যন্ত অর্থাৎ দীর্ঘ ১৭ বছর জনপ্রিয় এই অভিনেত্রীর সঙ্গেই বসবাস করেন তিনি।

সূত্র : টিভি নাইন

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh