• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

সাড়া ফেলছে ফারহান-পায়েলের ‘শুধু তোমার জন্য’ (ভিডিও)

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২৪, ১৬:২২
সাড়া ফেলছে ফারহান-পায়েলের ‘শুধু তোমারই জন্য’
সাড়া ফেলছে ফারহান-পায়েলের ‘শুধু তোমারই জন্য’

এই সময়ের আলোচিত জুটি মুশফিক আর ফারহান ও কেয়া পায়েল। অল্প সময়েই নিজেদের অভিনয় নৈপুণ্যে দর্শকহৃদয়ে জায়গা করে নিয়েছেন। এরই মধ্যে বেশ কয়েকটি নাটকে জুটি বেঁধে কাজ করে প্রশংসা কুড়িয়েছেন তারা।

এবার শাহ মোহাম্মদ রাকিবের ‘শুধু তোমার জন্য’ নাটকে কাজ করে ব্যাপক সাড়া ফেলছেন ফারহান-কেয়া। আরটিভির এ নাটকটি এরই মধ্যে দর্শক সমাদৃত হয়েছে। বিশেষ করে প্রবাসীরা যেন এই নাটকে নিজেদের অস্তিত্ব খুঁজে পেয়েছেন।

রাকায়েত রাব্বির রচনা এবং রাজা রাজের গল্পে স্বামী-স্ত্রীর চরিত্রে দেখা গেছে ফারহান-কেয়াকে। নাটকে নিজেদের চরিত্রে প্রবাসীদের জীবনধারা ফুটিয়ে তুলেছেন এই জুটি।

মূলত প্রবাসীদের জীবন নিয়ে নির্মিত হয়েছে নাটকটি। যারা মাথার ঘাম পায়ে ফেলে পরিবারের জন্য পরিশ্রম করেন বিদেশের মাটিতে। কিন্তু তবুও যেন পরিবারের মন পান না তারা। দিনের পর দিন দূরে থেকে কাজ করে যায় পরিবারের জন্য। বাবা-মা, ভাই-বোন, স্ত্রী-সন্তান কিংবা আত্মীয়স্বজনদের আবদার মেটাতে গিয়ে নিজের সব শখই যেন ভুলে যান প্রবাসীরা। তবুও পরিবারের মানুষদের মুখে হাসি ফোটাতে পারেন না তারা। সেই বাস্তবিকতাই তুলে ধরা হয়েছে নাটকটিতে।

নাটকের গল্পে দেখা যায়, সুমন বিদেশ থেকে বাড়ি আসবে এই আনন্দে সুমনের মা, ভাই-বোন সুমনের বউ সবাই অনেক ব্যস্ত। পাশাপাশি সুমনের বাড়ি ফেরায় পরিবারের সবাই ভীষণ খুশি। বিদেশ থেকে ফিরেই একে একে সবার সঙ্গে দেখা করে সুমন। আর তাকে কাছে পেয়েই পরিবারের সদস্যরা সুমনকে ঘিরে ধরে উপহারের জন্য।

সবাইকে সবার উপহার বুঝিয়ে দেয় সুমন। তবে মামা আর বোনকে দেওয়া উপহার পছন্দ না হওয়ায় ভীষণ মন খারাপ হয় তাদের। কিছুদিন যাওয়ার পর সুমনের টাকা প্রায় শেষ হয়ে যায়।

ফারহান-পায়েলের ‘শুধু তোমারই জন্য’

এমন সময় বিদেশ থেকে খবর আসে দুই দিনের মধ্যে কাজে যোগ দিতে হবে সুমনকে। আর এই কথা শুনে চিন্তায় পড়ে যায় সুমন। কারণ, তার সব টাকা শেষ হয়ে গেছে। এতো কম সময়ের মধ্যে টিকিটের জন্য টাকা ব্যবস্থা করবে কীভাবে। এভাবেই এগিয়ে যায় নাটকের গল্প। সুমন কি আদৌ পারবে বিদেশে ফিরে যেতে। নাটকের শেষটা দেখতে হলে চোখ রাখুন আরটিভি ড্রামা ইউটিউব চ্যানেলে।

নাটকটি মুক্তির পর থেকেই ব্যাপক সাড়া ফেলেছে প্রবাসীদের মাঝে। ইতোমধ্যে ইউটিউবে ৮ মিলিয়নেরও বেশিবার দেখা হয়েছে ফারহান-পায়েলের ‘শুধু তোমারই জন্য’ নাটকটি। শুধু তাই নয়, বর্তমানে ইউটিউবের ট্রেডিংয়েও দুই নম্বরে রয়েছে এটি। রীতিমতো ঝড় উঠেছে নাটকটির কমেন্টসবক্সে।

একজন লিখেছেন, অসম্ভব সুন্দর একটা নাটক। প্রবাসীদের বাস্তব জীবনের কাহিনি। সত্যিই নাটকটা দেখে কান্না ধরে রাখতে পারিনি। আরেকজন লিখেছেন, এই নাটকটা প্রবাসীদের জীবনের গল্প তুলে ধরা হয়েছে। প্রবাসীকে সম্মান দেওয়ার জন্য ধন্যবাদ ফারহান ভাইকে এবং সব টিমকে।

একজন প্রবাসী লিখেছেন, আমিও একজন প্রবাসী। নাটকটা দেখে নিজের চোখের পানি ধরে রাখতে পারলাম না। একমাত্র প্রবাসীরাই বোঝে পরিবারের সবাইকে রেখে দূরে থাকার কষ্টটা। আরেক নেটিজেন লিখেছেন, কিছু বলার ভাষা নাই, নাটকটা দেখে চোখের পানি ধরে রাখতে পারলাম না। প্রবাসীর জীবনটা সত্যিই কষ্টের।

একজন নাটকপ্রেমী লিখেছেন, নাটকের সঙ্গে বাস্তবের অনেকটাই মিল আছে। খুব ভালো লাগলো নাটকটা। অনেক অনেক ধন্যবাদ পরিচালককে। আরেক নেটিজেন লিখেছেন, প্রবাসীদের কষ্ট একমাত্র আল্লাহ ছাড়া কেউ বোঝে না। নাটকটা দেখে কান্না চলে এলো।

প্রসঙ্গত, গ্লো অ্যান্ড লাভলী নিবেদিত এবং ফারহান-কেয়া অভিনীত ‘শুধু তোমার জন্য’ নাটকটি বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) আরটিভির ড্রামা ইউটিউব চ্যানেলে মুক্তি পায় নাটকটি।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এপ্রিলে প্রবাসী আয় প্রায় সাড়ে ২২ হাজার কোটি টাকা
পিকআপ-মোটরসাইকেল সংঘর্ষে প্রবাসীর মৃত্যু, স্ত্রী-সন্তান আহত
আমিরাতে ঋণের দায়ে প্রবাসীর আত্মহত্যা
‘হিটস্ট্রোকে’ সৌদিপ্রবাসীর মৃত্যু
X
Fresh