• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

মান্না দের সঙ্গে স্টেজ কাঁপানো গায়িকা এখন চা বিক্রেতা

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জানুয়ারি ২০২৪, ১৬:৪৭
সংগৃহীত
ছবি : সংগৃহীত

কিংবদন্তি শিল্পী হৈমন্তী শুক্লা, মান্না দে, লোপামুদ্রা মিত্র, আরতি মুখার্জির মতো বিখ্যাত তারকাদের সঙ্গে স্টেজ শো করতেন একসময়। তার সুরের জাদুতে মুগ্ধ হতো দর্শক-শ্রোতারা। কিন্তু ভাগ্যের কী নির্মম পরিহাস! এখন সংসারের হাল ধরার জন্য স্বামীর সঙ্গে চা বিক্রি করছেন ভারতের বর্ধমানের শ্যামলাল এলাকার পূজা ভৌমিক।

এ গায়িকা বর্তমানে দোকানেই ব্যস্ত থাকেন। বিভিন্ন স্বাদের চা তৈরি করে ক্রেতাদের মনে নতুন করে জায়গা করে নিয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে, মালাই চা, ফ্লেবার চা-সহ নানা ধরনের চা তৈরি করেন গায়িকা পূজা।

পূজা এখন তার অতীত প্রতিভার কথা কারও সঙ্গে ভাগ করতে চান না। আর দোকানে আসা অনেকেই তার এ প্রতিভার কথা জানেন না। নিষ্ঠুর বাস্তবতার কাছে বদলে গেছে তার জীবন। এ কারণে বর্ধমানের নার্স কোয়ার্টার মোড়ে এখন স্বামীর সঙ্গে চায়ের দোকান করেন তিনি।

এক সময়ের এই তারকা শিল্পীকে এখন চা দোকানে দেখে কেউ ভাবতেই পারেন না যে, দশ বছর আগেও তার পরিচয় ছিল সেলিব্রেটি। পূজার ভাষ্যমতে, পুরনো দিনের কথা মনে হলে খুব কষ্ট হয়। ওই দিনগুলোর আর ফিরে পাব না। কিন্তু এখনো সুযোগ পেলে আবার অনুষ্ঠান করব আমি। বাড়িতে নিয়মিত চর্চাও করা হয় আমার।

২০১১ সালে বর্ধমানের কাঞ্চন উৎসবে শেষ অনুষ্ঠান করেছেন পূজা। স্বামী বিজন ভৌমিক তাকে রাজ্যের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠানে নিয়ে যেতেন। কিন্তু হঠাৎ এক দুর্ঘটনায় গায়িকার স্বামীর পা ভেঙে যায়। আর তারপরই বদলে যায় তাদের জীবন। এরপর আর অনুষ্ঠান করা হয়নি তাদের। কোনোরকম দোকানে এসে বসেন। আর স্বামীকে সাহায্য করতে ব্যবসায় যোগ দেন গায়িকা পূজা। তারপর আর কখনো স্টেজে দেখা যায়নি তাকে।

বর্তমানে এই গায়িকার বয়স ৫৩ বছর। দোকানে বসে চা তৈরি করতে করতে তিনি বলেন, এখন যে ধরনের অনুষ্ঠান হয়, তা আমাদের সময়ের মতো নয়। এখনকার অনুষ্ঠানের ধারা ভিন্ন। এসব আমাদের উপযুক্ত নয়। এর থেকেও বড় কথা আমার স্বামী আর পারছেন না, তাই তাকে সঙ্গ দিতে ব্যবসায় হাত দিয়েছি।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রে দুই বাংলাদেশির হত্যাকাণ্ডে গ্রেপ্তার ব্যক্তি ৫ দিনের রিমান্ডে
৬ বছরের শিশুকে ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার
যশোরে বাসচাপায় সাইকেল আরোহী নিহত
কলাপাড়ায় বজ্রপাতে কৃষকের ৩ গরুর মৃত্যু
X
Fresh