Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

প্রশংসায় ভাসছে তৌসিফ-তিশা অভিনীত ‘সাইলেন্স’ (ভিডিও)

প্রশংসায় ভাসছে তৌসিফ-তিশা অভিনীত ‘সাইলেন্স’

আরটিভির সাত দিনব্যাপী ঈদ অনুষ্ঠানমালায় ঈদের পঞ্চম দিন রাত ৯টা ৩০ মিনিটে প্রচার হয় একক নাটক ‘সাইলেন্স’। গোলাম সারোয়ার অনিকের রচনায় নাটকটি পরিচালনা করেছেন রাফাত মজুমদার রিংকু। এতে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, তানজিন তিশা, সাবেরী আলম প্রমুখ। এ ছাড়া আরও অনেকেই অভিনয় করেন।

এদিকে নাটকটি প্রচার হওয়ার পর থেকেই বেশ আলোচনায় চলে আসে। বাংলা নাটকের গ্রুপ গুলোতে চলছে রিভিউ। ৬ এপ্রিল বুধবার আরটিভির নিজস্ব ইউটিউব চ্যানেলে নাটকটি প্রকাশ করা হয়। এরপর আলোচনা আরও বেশি বাড়তে থাকে। দর্শকরা জানাতে থাকেন তাদের মন্তব্য। অনেকে মন্তব্য করেছেন যে, বছরের সেরা নাটক হতে যাচ্ছে এটি। অন্যদিকে তৌসিফ ও তিশার অভিনয়েও মুগ্ধ হয়েছেন দর্শক।

নাটকটির গল্পের প্রেক্ষাপট নিয়ে ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে প্রশংসা করছেন দর্শক। নানা গ্রুপে পোস্ট দেওয়া এক দর্শক লেখেন, একজন নারী ধর্ষিতা হলে তার বিচার চেয়ে ভার্চুয়্যালি অনেক পোস্ট দেওয়া হয়। তবে বাস্তবে আমাদের সমাজ কি বলে! যোগাযোগ মাধ্যমে যতোই আওয়াজ উঠুক না কেন? আমাদের সমাজ তাদেরকে অন্য চোখে দেখে। যদিও নাটকের গল্পে এটা একটা দূর্ঘটনা মাত্র। এখানে নিজের কোনো দোষ না থাকলেও হয়ে যায় কালো অধ্যায় এবং বয়ে বেড়াতে হয় পরিবর্তীতে ছেলে-মেয়েদেরও।

সাইলেন্স চারপাশের ঘটনাই তবে এখানে রিভেঞ্জ রয়েছে। পাশাপাশি এটা পারিবারিক গল্প, রয়েছে স্বামী-স্ত্রীর ভালবাসা, শ্রদ্ধা এবং তার প্রমাণ রয়েছে কাজের শেষে। কাজের টুইস্টটা আগে থেকেই ধরা যাচ্ছিল যদিও সেটার দিকে ফোকাস করা হয়নি কাজে।

তানজিন তিশা তার সংলাপে সমাজের মানুষদের দিকে যেমন তীর ছুড়েছেন অন্য সাবেরী আলম অবস্থা বর্ণনা করেছেন। তিশা দারুণ অভিনয় করেছেন, তৌসিফ, সাবেরী আলমও ভালো করেছে। রাফাত মজুমদার রিংকু এভাবে সামাজিক গল্পে দারুণ কাজ করে যাচ্ছেন। তার মেকিংয়ে একটা দম আছে, রয়েছে আলাদা ভাষা এবং মেসেজ তো অবশ্যই।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS