• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভোটের মাঠে ডানা ভাঙল পরীর!

আরটিভি নিউজ

  ২৯ জানুয়ারি ২০২২, ১২:২৮
The fairy broke its wings at the polling station!
ভোটের ফলাফল ও নায়িকা পরীমণি।। ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ‘কার্যকরী পরিষদ সদস্য’ পদে লড়াই করে বিজয়ী হয়ে উড়তে চেয়েছিলেন নায়িকা পরীমণি। কিন্তু সেটি আর হল না, ভোটের মাঠেই ডানা ভেঙে গেল তার। নির্বাচনে হেরে গেছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত এই নায়িকা। তিনি পেয়েছেন মাত্র ৭৯ ভোট।

শিল্পী সমিতির নির্বাচনে তিনি ইলিয়াস কাঞ্চন-নিপুন প্যানেল থেকে প্রার্থী হয়েছিলেন। তবে পরীমণিকে প্রচারণায় নামতে দেখা যায়নি। নির্বাচনকে ঘিরে বিএফডিসি সরগরম থাকলেও সেখানে একবারও দেখা মেলেনি তার।

পরীমণি শিল্পী সমিতির নির্বাচনে প্রার্থী হয়েও ভোট দেননি, এমনকি ভোটকেন্দ্রেও আসেননি তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন।

হারুন বলেন, ‘যতদূর জানি, পরীমণি শারীরিক অসুস্থ। যে কারণে প্রার্থী হয়েও ভোট দিতে আসতে পারেননি।’

বিষয়টির কারণ জানতে চাওয়া হলে পরীমণি গণমাধ্যমকে জানান, এফডিসির স্বাস্থ্য-পরিবেশ দেখে সেখানে যাওয়ার ইচ্ছে হয়নি তার। তার ভাষায়, ‘ছবি বা ভিডিওর সবখানে দেখলাম, কেউ-ই মাস্ক পরেননি। এটা তো অন্তত মেইনটেইন করা উচিত ছিল। আমি একজন সন্তানসম্ভবা হয়ে এতটা অসচেতন হতে পারি না, তাই না?’

জানা গেছে, ১১টি কার্যকরী পরিষদ সদস্য পদের বিপরীতে মোট প্রার্থী ছিলেন ২৪ জন। ভোটপ্রাপ্তির দিক দিয়ে পরীমণি ২২তম অবস্থানে রয়েছেন। তার সমান ৭৯টি ভোট পেয়েছেন অভিনেতা শাকিল খানও। পরীমণি ও শাকিল খানের চেয়ে কম ভোট পেয়েছেন শুধু রবিউল ইসলাম হরবোলা। তিনি পেয়েছেন ৪৭টি ভোট।

ভোট গণনা শেষে শনিবার (২৯ জানুয়ারি) ভোর ৫টা ৫০ মিনিটে আনুষ্ঠানিক ফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফল থেকে এ তথ্য জানা গেছে।

ঘোষিত ফলাফলে দেখা গেছে, সর্বোচ্চ ভোট পেয়ে কার্যকরী পরিষদ সদস্য নির্বাচিত হয়েছেন জনপ্রিয় নায়ক ফেরদৌস। তিনি পেয়েছেন ২৪০ ভোট। দ্বিতীয় সর্বোচ্চ ২২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অমিত হাসান। এ ছাড়া সমান ২২৫ ভোট পেয়ে নির্বাচিত হন নায়িকা অঞ্জনা ও মৌসুমী।

নির্বাচিত অন্য ৭ সদস্য হলেন- অরুণা বিশ্বাস (১৯২ ভোট), আলীরাজ (২০৩ ভোট), কেয়া (২১২ ভোট), চুন্নু (২২০ ভোট), জেসমিন (২০৮ ভোট), রোজিনা (১৮৫ ভোট), সুচরিতা (২০৮ ভোট)।

এদিকে, শিল্পী সমিতির নির্বাচনে ১৯১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেয়েছেন ১৪৮ ভোট। ১৭৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচন হয়েছে জায়েদ খান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিপুন পেয়েছেন ১৬৩টি ভোট।

সহসভাপতি পদে ডিপজল (২১৯) ও রুবেল (১৯১), সহসাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক (২১২) জয়ী হয়েছেন।

সাংগঠনিক সম্পাদক হয়েছেন শাহানূর (১৮৪), কোষাধ্যক্ষ হয়েছেন আজাদ খান (১৯৩), দপ্তর সম্পাদক হলেন আরমান (২৩২), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জিতেছেন মামনুন ইমন (২০৩), আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে জয়ী হয়েছেন জয় চৌধুরী (২০৫)।

গতকাল শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ শুরু হয়। তবে বেলা ১১টা পর্যন্ত ভোটকেন্দ্রে শিল্পীদের তেমন ভিড় দেখা যায়নি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতিও বাড়তে থাকে। দুপুরের দিকে এফিডিসির বাগান ও ১ নম্বর ফ্লোরের পাশের রাস্তা দিয়ে লাইন ধরে শিল্পী সমিতির কার্যালয়ে গিয়ে ভোট দেন ভোটাররা।

ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৫টায়। ৪২৮ জন ভোটারের মধ্যে নির্বাচনে ভোট দেন ৩৬৫ জন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে শিল্পী সমিতির এ নির্বাচন পরিচালনা করেন পীরজাদা শহীদুল হারুন। তার সঙ্গে কমিশনার হিসেবে ছিলেন বি এইচ নিশান ও জাহিদ হোসেন।

কেএফ/টিআই

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এমন মুগ্ধ হয়ে এর আগে দেখিনি : পরীমণি
উপজেলা পরিষদেও হচ্ছে ডামি নির্বাচন : রিজভী
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
জয় চৌধুরীকে আজীবনের জন্য বয়কটের ঘোষণা
X
Fresh