Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

গ্রিক মিথোলজি নিয়ে ৯ বছর পর শিরোনামহীনের নতুন অ্যালবাম

গ্রিক মিথোলজি নিয়ে ৯ বছর পর শিরোনামহীনের নতুন অ্যালবাম
ছবি : সংগৃহীত

শ্রোতাপ্রিয় জনপ্রিয় ব্যান্ডদল ‘শিরোনামহীন’। দীর্ঘ ৯ বছর ধরে তাদের নতুন কোনো অ্যালবাম বাজারে আসেনি। অবশ্য এর পেছনে নানান কারণ রয়েছে। সেই কারণের মধ্যে অন্যতম হচ্ছে সাধনা। প্রায় আড়াই বছর লেগেছে নতুন এই অ্যালবামটি বাজারে আনার জন্য। অ্যালবামটির নাম রাখা হয়েছে ‘পারফিউম’।

সিঙ্গেল গানের পাশাপাশি এ নিয়ে ৬ষ্ঠ অ্যালবামের কাজ শেষ করেছেন।

৮টি গান নিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। এর মধ্যে ৭টি গানের ভিডিও ইতোমধ্যেই মুক্তি পেয়েছে অনলাইন দুনিয়ায়; এতে ব্যাপক সাড়া পেয়েছেন। অ্যালবামের শেষ গানের নাম ‘পারফিউম’।

এ প্রসঙ্গে শিরোনামহীনের প্রধান ভোকাল জিয়াউর রহমান বলেন, ‘ব্যয়বহুল মিউজিক ভিডিও’র পেছনে গত আড়াই বছর পরিশ্রম করেছি। এটাকে বাংলাদেশের ব্যান্ড মিউজিক ইতিহাসের সর্বোচ্চ বাজেটের মিউজিক ভিডিও বলা যায়। যেখানে গ্রিক মিথোলজি নিয়ে নির্মিত গানে শিরোনামহীন সদস্যদের সম্পূর্ণ ভিন্ন আউটলুকে উপস্থাপন করা হয়েছে।গল্পের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ করার জন্য এ রকম স্ক্রিনপ্লে করা হয়েছে।’

নতুন এই অ্যালবামের গানগুলোর ভিডিও নির্মাণে সহযোগিতা করেছে বাংলাদেশের প্রখ্যাত শিল্প প্রতিষ্ঠান ‘কে ওয়াই স্টিল’। মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন ব্যান্ড প্রধান জিয়াউর রহমান। গানটির দৃশ্যধারণের কাজ হয়েছে হেমায়েতপুরে অবস্থিত দেশালের পরিচালক গোলাম মোস্তফা সবুজের বাসভবন ‘সবুজপাতা’য়। যা এ বছর আর্ক এশিয়া স্থাপত্য অ্যাওয়ার্ড জিতেছে।

সবগুলো গানের ভিডিওতে কিছু বার্তা দেওয়া হয়েছে। কি সেই বার্তা? সেই বার্তা নিয়ে জিয়াউর রহমান জানান, ‘আমরা এই গানে পাশ্চাত্যের উদ্ভূত মি টু মুভমেন্টের একটি বার্তা দেওয়ার চেষ্টা করেছি। ভিক্টিম ব্লেমিং একটি সমসাময়িক সমস্যা। আমাদের দেশে এর শিকার পৃথিবীর বুকে অন্যতম। আশা করছি, অচিরেই বাংলাদেশেও ভিক্টিম ব্লেমিংয়ের অত্যাচার বন্ধ হবে।’

করোনার প্রকোপ বাড়ার কারণে অ্যালবাম প্রকাশের দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। তাই আপাতত সুন্দর একটি দিনের অপেক্ষায় রয়েছেন তারা। শিরোনামহীনের সর্বশেষ প্রকাশিত একক অ্যালবাম ‘শিরোনামহীন’ ২০১৩ সালে প্রকাশিত হয়।

উল্লেখ্য, শিরোনামহীনের বর্তমান লাইনআপ আলো-বেস গিটারিস্ট, চেলিস্ট ও সরোদবাদক : জিয়া রহমান। ড্রামস, সরোদ ও বাঁশিতে কাজী আহমাদ শাফিন, লিড গিটারে দিয়াত খান, কণ্ঠে শেখ ইশতিয়াক ও কিবোর্ডে সাইমন চৌধুরী।

কেইউ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS