Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৬ জানুয়ারি ২০২২, ২ মাঘ ১৪২৮
discover

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি

আসন্ন নির্বাচনে কে কার সঙ্গে লড়বেন?

আসন্ন নির্বাচনে কে কার সঙ্গে লড়বেন?
ছবি: সংগৃহীত

ঘনিয়ে আসছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এবার দুটি প্যানেল নির্বাচনে অংশ নিচ্ছে। এ দুটি প্যানেলে নেতৃত্ব দিচ্ছেন মিশা সওদাগর-জায়েদ খান ও ইলিয়াস কাঞ্চন-নিপুণ।

আগামী ২৮ তারিখে শিল্পী সমিতির নির্বাচনে কে কার সঙ্গে লড়বেন সেই তালিকা প্রকাশ পেয়েছে। তবে দুই প্যানেলের শিল্পীরাই বলেছেন, যেই জিতুক, তাদের গলায় মালা পরাবেন। তবুও ভোটের মাঠে লড়াইটা মূখ্য।

এবারের নির্বাচনে সভাপতি পদে লড়বেন ইলিয়াস কাঞ্চন ও মিশা সওদাগর। দুই সহ-সভাপতি পদে আছেন মোট চারজন। তারা হলেন ডি এ তায়েব, রিয়াজ, মনোয়ার হোসেন ডিপজল ও মাসুম পারভেজ রুবেল।

সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন চিত্রনায়িকা নিপুণ। সহ-সাধারণ সম্পাদক পদে সুব্রত বনাম সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক পদে আলেক জান্ডার বো বনাম শাহনূর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী বনাম নিরব, দপ্তর ও প্রচার সম্পাদক পদে আরমান বনাম জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন বনাম মামনুন হাসান ইমন, কোষাধ্যক্ষ পদে আজাদ খান বনাম ফরহাদ।

এ ছাড়াও কার্যকরী পরিষদের সদস্যদের মতো পদ ১১টি। দুটি প্যানেল থেকে ১১ জন করে মোট ২২ জন এবং দুজন স্বতন্ত্র প্রার্থী মিলে প্রতিদ্বন্দ্বীরা হলেন- অঞ্জনা সুলতানা, অরুনা বিশ্বাস, অমিত হাসান, আলীরাজ, আফজাল শরীফ, আসিফ ইকবাল, কেয়া, গাংগুয়া, চুন্নু, জেসমিন, ডন, নাদির খান, নানাশাহ, পরীমণি, ফেরদৌস, বাপ্পরাজ, মৌসুমী, রোজিনা, রবিউল ইসলাম হরবোলা, শাকিল খান, সুচরিতা, সাংকোপাঞ্জা, সিমান্ত ও হাসান জাহাঙ্গীর।

এবার শিল্পী সমিতির নির্বাচনে কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। অন্য দুই সদস্য হলেন- বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। সদস্য মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

এনএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS