Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৬ জানুয়ারি ২০২২, ২ মাঘ ১৪২৮
discover

ভিন্ন উদ্যোগ নিয়ে তারা তিনজন

ছবি : সংগৃহীত

রাত ২টার সময় ইউটিউবে একটি বিরিয়ানির ভিডিও দেখতে দেখতে যদি আপনার বিরিয়ানি খাওয়ার ইচ্ছা জাগে? এত রাতে তা কোথায় পাবেন? কয়েক মাস আগে হলেও এক্ষেত্রে পুরান ঢাকায় গিয়ে খোঁজা ছাড়া খুব বেশি অপশন ছিল না। কিন্তু এখন সমাধান আপনার হাতের মুঠোয়।

রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত ঢাকা শহরের যেকোনো প্রান্তে মজার মজার সব খাবার পৌঁছে দিচ্ছে ‘মাঞ্চিস’। অনলাইনে অর্ডার করে কিছুক্ষণের মধ্যে খাবার চলে আসবে আপনার কাছে। আর সমমনা দুজনকে নিয়ে এই ডেলিভারি সার্ভিসটির যাত্রা শুরু করেছেন জনপ্রিয় অভিনেতা, সংগীতশিল্পী ও ইউটিউবার তামিম মৃধা। কর্ণধার হিসেবে তার সঙ্গে রয়েছেন অনিত কুমার দাস ও নাফিসা আনজুম অপলা। অনেকটা হঠাৎ করেই এর যাত্রা শুরু করেন তারা।

‘মাঞ্চিস’এর এই এই ডলিভারি সার্ভিসে বিরিয়ানি থেকে পিৎজা, আইসক্রিম হোক বা কাবাব-পরোটা’সহ আরও নানান খাবার পাওয়া যাচ্ছে। রাতের আঁধারেও তাদের রাইডাররা খাবার নিয়ে পৌঁছে যাচ্ছে অর্ডারকারীদের কাছে। এছাড়া নিত্য প্রয়োজনীয় পণ্য মাস্ক, স্যানিটাইজার, মশার ওষুধ, স্যানিটারি প্যাড, জন্মনিয়ন্ত্রণ পণ্য বা সারপ্রাইজ বার্থডে পার্টির মোমবাতি যেকোনো ইমারজেন্সি পণ্য রাতের ডেলিভারির জন্য প্রস্তুত ‘মাঞ্চিস’।

ঢাকা শহরে এমন আর কোনো ডেলিভারি সার্ভিস নেই যারা শুধুমাত্র রাতেই ডেলিভারি দেয়, যখন আর সবার সার্ভিস বন্ধ থাকে। আর অন্যান্য ডেলিভারি প্রতিষ্ঠানের মতো ‘মাঞ্চিস’-এর কোনো দূরত্বের সীমাবদ্ধতাও নেই।শহরের যেকোনো প্রান্তে পৌঁছে যায় পণ্য।

এ প্রসঙ্গে তামিম মৃধা আরটিভি নিউজকে বলেন, “২০২০ সালের লকডাউনে যখন গোটা পৃথিবী ঘরবন্দি, তখন আমরা তিনজনই নিজেদের আলাদা আলাদা ফেসবুক পেইজ থেকে মানুষের নানান ইমারজেন্সি চাহিদার ইনস্ট্যান্ট ডেলিভারি শুরু করি। এক পর্যায়ে তিনজন একত্র হয়ে শুরু করেন ডেলিভারি সার্ভিস ‘নাউ’। এরপর আর নতুন কি করা যায় ভাবতে ভাবতেই রাতের ঢাকার এই অত্যন্ত কাঙ্ক্ষিত সার্ভিসটির কথা মাথায় আসে তাদের। আর সেই থেকেই শুরু হয় ‘মাঞ্চিস’-এর যাত্রা।”

তিনি আরও জানান, খুব শিগগিরই আসছে ‘মাঞ্চিস’-এর ফোন অ্যাপ, যা থেকে অর্ডার দেওয়া যাবে আরও সহজে। ডেলিভারি সময় কমানোর জন্য কয়েকটি এলাকায় আসছে ডেলিভারি পয়েন্ট। আরও অনেক নতুন নতুন ঘোষণা আসছে শিগগিরই।

কেইউ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS