• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

পি এ কাজল আর নেই

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ মে ২০১৭, ১১:০৩

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক পি এ কাজল মারা গেছেন। বুধবার রাত সোয়া ১২ টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। লিভার সংক্রান্ত জটিলতায় তিনি দীর্ঘ দিন থেকে ভুগছিলেন।

পরিবার জানায়, বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রার্থনার জন্য স্বামীবাগ মন্দিরে তার মরদেহ নিয়ে যাওয়া হবে। বিকেলে রাজারবাগ মহাশ্মশানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

পি এ কাজল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে এমএ ডিগ্রি অর্জন করেছিলেন। চলচ্চিত্র পরিচালক চাষী নজরুল ইসলামের সহকারী হিসেবে চলচ্চিত্রাঙ্গনে তার যাত্রা শুরু হয়। ১৯৯১ সালে 'গোধূলী' চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান পি এ কাজল।

‘এক টাকার বউ’, ‘আমার প্রাণের স্বামী’, ‘স্বামী-স্ত্রীর ওয়াদা’, ‘পিরিতের আগুন জ্বলে দ্বিগুণ’, ‘মুক্তি’, ‘গণ দুশমন’, ‘ভণ্ড ওঝা’, ‘ভালোবাসা আজকাল’, ‘চোখের দেখা’ প্রভৃতি ছবিগুলো নির্মাণ করে খ্যাতি পেয়েছিলেন তিনি।

তার নির্মিত সর্বশেষ ‘চোখের দেখা’ সিনেমাটি গেলো বছর প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেন সাইমন সাদিক ও অহনা।

এপি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh