Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ অক্টোবর ২০২১, ২১:৩৯
আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ২২:১০

শাহরুখপুত্রের জামিনের নেপথ্যে কী কাজ করল ‘মুকুল-ম্যাজিক’

শাহরুখপুত্রের জামিনের নেপথ্যে কী কাজ করল ‘মুকুল-ম্যাজিক’

ভারতের সাবেক অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগির হাতে মামলা আসার পর প্রথম দিন শুনানি মুলতুবি হয়েছিল। জামিন পাননি শাহরুখপুত্র। দ্বিতীয় দিনও তাই। তবে তৃতীয় দিনে ‘মুকুল-ম্যাজিক’!

শাহরুখপুত্রের জামিন ছিনিয়ে আনলেন দেশটির সাবেক অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি। আরিয়ান জামিন পাওয়ার পর বৃহস্পতিবার বম্বে হাই কোর্টের বাইরে প্রবীণ আইনজীবী বলেন, ‘আরিয়ান খান, মুনমুন ধামেচা এবং আরবাজ মার্চেন্টের জামিন হলো আজ। তবে ওরা এখনই জেল থেকে বের হতে পারবেন না। জামিনের রায় এখনও হাতে আসেনি। সেটা এলে তবেই জেল থেকে ছাড়া পাওয়ার প্রক্রিয়া শুরু হবে। আশা করছি, ওরা কাল অথবা শনিবার জেল থেকে বাইরে আসতে পারবেন। তবে এ নিয়ে আজ আর কোনো মন্তব্য করব না।’

গত ৮ অক্টোবর থেকে আর্থার রোড জেলে বন্দি আরিয়ান। ২ অক্টোবর ধরা পড়ার পর আরিয়ানকে গ্রেপ্তার করা হয় ৩ অক্টোবর। গত ২৫ দিনে বেশ কয়েক বার জামিনের আবেদন করেছেন শাহরুখপুত্র। কিন্তু প্রতিবারই আবেদন খারিজ হয়েছে। নিম্ন আদালতে শাহরুখপুত্রের আইনজীবী ছিলেন সতীশ মানশিণ্ডে। তারকাদের আইনজীবী হিসেবে বলিউডে সতীশের খ্যাতি আছে। সাফল্যের খতিয়ানও বেশ লম্বা। তবে আরিয়ানের পক্ষে সতীশের যাবতীয় চেষ্টা বিফলে গিয়েছে। বহু চেষ্টা করেও জামিন পাননি মাদক মামলার ‘এক নম্বর অভিযুক্ত’ আরিয়ান।

গত ২৬ অক্টোবর আরিয়ানের হয়ে প্রথম শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল মুকুল। আরিয়ানের তৃতীয়বারের জামিনের আবেদনের শুনানি ছিল বম্বে হাইকোর্টে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সেই আবেদনের শুনানি তিন বার মুলতুবি হয়। অবশেষে বৃহস্পতিবার সন্ধ্যায় জামিন পান আরিয়ানরা।

মুকুলের কর্মজীবন বর্ণময়। প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির ঘনিষ্ঠ বন্ধু মুকুল গুজরাত দাঙ্গা মামলায় গুজরাত সরকারের পক্ষে মামলা লড়েছিলেন। সেখানেও সাফল্য এসেছিল। দেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালনও করেছেন ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত। ২০১৯ সালেও মহারাষ্ট্রের বিজেপি সরকারের হয়ে সুপ্রিম কোর্টে মামলা লড়েছেন। এমন একজন বর্ষীয়ান আইনজীবী শাহরুখ পুত্রের হয়ে লড়লেন এবং প্রাথমিকভাবে জিতলেন। স্বভাবতই একে ‘মুকুল ম্যাজিক’ ছাড়া আর কী-ই বা বলা যেতে পারে?

এমএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS