• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

৮০০ সিনেমার অভিনেতা গাঙ্গুয়া কেমন আছেন?

বিনোদন ডেস্ক

  ১২ ফেব্রুয়ারি ২০২১, ১১:২৮
গাঙ্গুয়া
গাঙ্গুয়া

তার প্রকৃত নাম পারভেজ চৌধুরী। তবে সিনেমাপ্রেমীদের কাছে গাগুয়া নামেই পরিচিত তিনি। জানা যায়, এই অভিনেতা ওস্তাদ মানেন প্রয়াত অভিনেতা জসিমকে। জসিমই তার নাম দিয়েছিলেন গাঙ্গুয়া। সেই থেকে সিনেমায় গাঙ্গুয়া নামেই পরিচিত হতে থাকেন এই ভয়ংকর খলঅভিনেতা।

ক্যারিয়ারে জসিম, মান্না, রুবেলের মতো তারকাদের বিপরীতে খলনায়ক হয়ে অভিনয় করে সুনাম অর্জন করেছেন। গাঙ্গুয়ার চিৎকার, দরাজ কণ্ঠস্বর, আগ্রাসী অভিনয় দর্শকের মনে ভীতির তৈরি করত। পর্দায় গাঙ্গুয়া মানেই যেন ভয়ংকর খারাপ মানুষ।

ক্যারিয়ারে ৪৭ বছর ধরে সিনেমা জগতে কাজ করা এই অভিনেতা বর্তমান ব্যস্ততা নিয়ে বলেন, এখন তো হাতে ছবি নেই। ইউটিউবে টুকটাক কাজ করছি।

আরও পড়ুন :

গাঙ্গুয়া বলেন, ক্যারিয়ার নিয়ে কোনো আক্ষেপ নেই। গ্রামের সাধারণ একজন ছেলে ছিলাম। সেখান থেকে ঢাকা শহরে এসেছি। তারপর এতগুলো সিনেমায় অভিনয় করলাম। তাই আমার কাছে মনে হয় পুরোপুরি সফল হয়েছি চলচ্চিত্রে এসে।

গাঙ্গুয়া অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে ‘মাস্তান রাজা’, ‘কালিয়া’, ‘প্রেম গীত’, ‘নূরা পাগলা’, ‘জ্যান্ত কবর’, ‘ক্ষুধার জ্বালা’, ‘লাল বাদশা’, ‘ইঞ্চি ইঞ্চি প্রেম’, ‘তোকে ভালোবাসতেই হবে’, ‘হিংসা’, ‘দুই নাগিন’, ‘বাঘা-বাঘিনী’, ‘ফাঁসি’সহ বেশ কিছু চলচ্চিত্র।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হৃদয়ের ফিফটিতে কোনো রকম দেড়শ পেরোলো বাংলাদেশ
সৌম্য ও লিটনকে নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
মালদ্বীপে বাংলাদেশি শ্রমিক নিয়োগে ফের নিষেধাজ্ঞা
কানের পর বাংলাদেশের দর্শক মাতাবে ‘ম্যাড ম্যাক্স’
X
Fresh