logo
  • ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

জাহিদ হাসান-রাইসাকে বেঙ্গল মাল্টিমিডিয়ার অভিবাদন  

ছবি- আরটিভি নিউজ।

সম্প্রতি দেশীয় চলচ্চিত্রের সবচেয়ে বড় পুরস্কার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ প্রদান করা হয়। সেখানে বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত দুই ছবিতে অভিনয় করে পুরস্কার জিতে নিয়েছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান ও শিশুশিল্পী রাইসা।

বুধবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় এই সাফল্যকে উপলক্ষ করে প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে কেক কেটে উদযাপন করা হয়। এদিন কারওয়ান বাজারে আরটিভির কার্যালয়ে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, অভিনেতা জাহিদ হাসান, রাইসা, পরিচালক মুহাম্মাদ মোস্তফা কামাল রাজ, আরটিভির অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিবসহ অনেকে।

সাপলুডু ছবিতে অভিনয় করে খল-অভিনেতার পুরস্কার জিতে নিয়েছেন জাহিদ হাসান।

তিনি বলেন, আল্লাহতায়ালার কাছে অনেক অনেক শুকরিয়া। করোনায় অনেক লোক মারা গেছেন কিন্তু আল্লাহ আমাকে সুস্থ রেখেছেন, এজন্য আলহামদুলিল্লাহ। এর মধ্যে যে কোনো পুরস্কারই সম্মানজনক, ভালোলাগার। আর যে পুরস্কারটা হচ্ছে রাষ্ট্রীয়, তার সম্মান আরও বেশি। আল্লাহর রহমতে এবার দিয়ে আমি পরপর তিনবার রাষ্ট্রীয় জাতীয় পুরস্কার পেলাম। তিনবারিই শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে। দুবার নেগেটিভ চরিত্রে ও একবার পজিটিভ চরিত্রে।

জাহিদ হাসান বলেন, অন্যান্যবার পরিচালক-প্রযোজকদের সঙ্গে করে কেক কেটে এই আনন্দ উদযাপন করা হয়। কিন্তু এবার তা হচ্ছে না। তবে পরিচালক-প্রযোজকসহ অনেকে অভিনন্দন জানাচ্ছেন। বিষয়গুলো খুবই ভালো লাগে, উৎসাহ হিসেবে কাজ করে। অনুভূতিটা ভালো লাগে। তখন সম্মানটার মূল্য অনেক বেশি হয়ে যায়। এই উৎসাহ পেলে সকলের পৃষ্ঠপোষকতায় কষ্ট করে কাজ করতেও ভালো লাগে।

তিনি আরও বলেন, আমি মনে করি এই উৎসাহ দেওয়াটা আমার জন্য অনেক ভালো। এছাড়াও অন্য যারা পুরস্কার পেয়েছে তাদের জন্যও ভালো। সামনে আরও ভালো ভালো কাজ করতে চাই, ভালো ভালো চরিত্রে কাজ করতে চাই।

ক্যারিয়ারে প্রথমবার যদি একদিন চলচ্চিত্রে অভিনয়ের জন্য শিশু শিল্পী হিসেবে পুরস্কার অর্জন করে রাইসা।

রাইসার ভাষ্য, বেঙ্গল মাল্টিমিডিয়ার ছবিতে কাজের মাধ্যমে এই পুরস্কারটি পেয়েছি। কোভিডের কারণে প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নেয়া হয়নি। সবাই আমার জন্য দোয়া করবেন যেন আগামী দিনে আমি আরও ভালো অভিনয় করতে পারি।

এম

RTV Drama
RTVPLUS