logo
  • ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ জানুয়ারি ২০২১, ১৭:৫৪
আপডেট : ১৮ জানুয়ারি ২০২১, ১৮:০১

জো বাইডেনের শপথ অনুষ্ঠান মাতাবেন লেডি গাগা ও জেনিফার লোপেজ

ছবি সংগৃহীত।

বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বড় ব্যবধানে হারিয়ে যুক্তরাষ্ট্রের ৪৬তম নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের অভিষেক উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে দেখা যাবে কিংবদন্তি অভিনেতা টম হ্যাঙ্কসকে।

বাইডেনের ওই শপথ অনুষ্ঠান মাতাতে ভার্সুয়ালি হাজির থাকবেন তুমুল জনপ্রিয় দুই মার্কিন পপ তারকা লেডি গাগা ও জেনিফার লোপেজ। সেখানে লেডি গাগার কণ্ঠে শোনা যাবে আমেরিকার জাতীয় সংগীত। লোপেজ গাইবেন তার জনপ্রিয় কয়েকটি গান।

আগামী ২০ জানুয়ারি প্রেসিডেন্ট বাইডেনের অভিষেক অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের বহু তারকা-মহাতারকারা উপস্থিত থাকবেন। ৯০ মিনিটের ওই ভার্চ্যুয়াল অনুষ্ঠানে আরও অংশ নেবেন- জনপ্রিয় শিল্পী জন বন জোভি, জাস্টিন টিম্বারলেক ও ডেমি লোভাটো। তিন শিল্পীই তাদের সাড়া জাগানো গান পরিবেশন করবেন বলে জানানো হয়েছে।

অনুষ্ঠানের শুরুতেই থাকবে ফাদার লিও জে. ও’ডোনোভ্যানের প্রার্থনা। যিনি জর্জটাউন ইউনিভার্সিটির ৪৪তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া এই প্রথমবার অনুষ্ঠানে কবিতা পাঠ করে শোনাবেন ন্যাশনাল ইউথ পোয়েট জয়ী আমানদা গোরম্যান।

সব মিলিয়ে জমজমাট হতে যাচ্ছে বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠান। সেখানে সাধারণ মানুষকে ভিড় না করার পরামর্শ দিয়েছে স্থানীয় প্রশাসন। করোনা সংক্রামণ এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ করা হয়েছে। ওয়াশিংটন ডিসির স্থানীয় সময় রাত ৮টা ৩০ মিনিটে সম্প্রচারিত হবে এবিসি, সিবিএস, এনবিসি, সিএনএন ও এমএসএনবিসি টেলিভিশন চ্যানেলে।

জিএম/এম

RTV Drama
RTVPLUS