logo
  • ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

আরটিভি নিউজ

  ২৮ নভেম্বর ২০২০, ২১:০৫
আপডেট : ২৮ নভেম্বর ২০২০, ২১:১০

সরকারি সংগীত কলেজে ‘শতবর্ষে শতগান উৎসব ২০২০’ 

'Centenary Centenary Festival 2020' at Government Music College
সরকারি সংগীত কলেজে 'শতবর্ষে শতগান উৎসব ২০২০'
সরকারি সংগীত কলেজ ডিজিটাল প্লাটফর্মে উদযাপন হচ্ছে হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ। এই উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত ১০০ গানের সপ্তাহব্যাপী গীতিময় আয়োজন ‘শতবর্ষে শতগান উৎসব ২০২০’। 

২৩ নভেম্বর ২০২০ থেকে ২৯ নভেম্বর ২০২০ পর্যন্ত সপ্তাহব্যাপী এ আয়োজনের আজ ছিল ষষ্ঠ দিন। আগামীকাল ২৯ নভেম্বর অনুষ্ঠানের শেষ দিন।

সমাপনী দিনে শতবর্ষে শতগান উৎসব বক্তা হিসাবে উপস্থিত থাকবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. হারুন-অর- রশিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সরকারি সংগীত কলেজের অধ্যক্ষ প্রফেসর কৃষ্টি হেফাজ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন সরকারি সংগীত কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ইন্দুপ্রভা দাস। অনুষ্ঠান পরিকল্পনায় সরকারি সংগীত কলেজ পরিবার। শতবর্ষে শতগান উৎসব ২০২০ উদযাপন কমিটির আহ্বায়ক ড. শিউলি ভট্টাচার্য।

অনুষ্ঠানটি সাজানো হয়েছে শিশুশিল্পী, বিশিষ্ট শিল্পী, সাবেক শিক্ষার্থী শিল্পী, প্রবাসী শিল্পী, বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষক এবং সরকারি সংগীত কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম বিষয়ে পাঠ এবং সংগীত পরিবেশনা দিয়ে।

জিএ 

RTV Drama
RTVPLUS