logo
  • ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭

এটা একদম ঠিক না: সাইমন সাদিক

'I don't want any scandal'
সাইমন সাদিক
জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত  অভিনেতা সাইমন সাদিক। ‘পোড়ামন’ খ্যাত এই নায়ক মনতাজুর রহমান আকবরের নতুন ছবি ‘কাজের ছেলে’তে অভিনয় শুরু করেছেন। ‘জান্নাত’ ছবির মাধ্যমে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়া এই নায়ক সোমবার (৯ নভেম্বর) থেকে সাভারে ছবির শুটিং-এ যোগ দিয়েছেন সময়ের এই ব্যস্ত অভিনেতা। এই ছবির মাধ্যমে প্রথমবারের মতো নায়িকা আঁচল আঁখির সঙ্গে জুটি বাঁধলেন তিনি। সাইমন নিজের ক্যারিয়ার ও ব্যক্তিজীবন নিয়ে খোলামেলা কথা বলেছেন আরটিভি নিউজের সঙ্গে। 

কাজের ছেলে চলচ্চিত্রে কাজ শুরু করেছেন?

এই মুহূর্তে শুটিং সেটেই আছি। গতকাল থেকে ছবির শুটিংয়ে অংশ নিচ্ছি। এই ছবিটির পরিচালক হিসেবে আছেন খ্যাতিমান পরিচালক মনতাজুর রহমান আকবর। তার সঙ্গে প্রথমবার কাজ করছি। আর নায়িকা হিসেবে আছেন আঁচল আঁখি। তার সঙ্গে অনেকদিনের বন্ধুত্ব। এবার প্রথমবার জুটি বেঁধে কাজ করছি।

ছবিতে আপনার চরিত্র নিয়ে জানতে চাই?

বাড়ির কাজের ছেলের চরিত্রে কাজ করছি। সব কাজ সে করে। নায়িকার খেয়াল রাখে। এটা একটি ফ্যামিলি সেন্টিমেন্টাল চলচ্চিত্র। গল্প সুন্দর। দর্শকের ভালো লাগবে বলেই আমার বিশ্বাস।

আপনার মুক্তি প্রতীক্ষিত ছবি নিয়ে বলুন…

‘আনন্দ অশ্রু’, ‘নদীর বুকে চাঁদ’, ‘বাহাদুরি’ এই তিনটি ছবির কাজ শেষ। এখন ছবিগুলো মুক্তির অপেক্ষায় আছে। আর হাফডান অবস্থায় ‘আমার মা আমার বেহেশত’, ‘দায়মুক্তি’ ছবিগুলো। এছাড়া কয়েকটি ছবিতে কাজের কথা চলছে।

জাতীয় সংসদ নির্বাচনে আপনাকে রাজনীতির ময়দানে সরব দেখা গেছে।

পারিবারিকভাবে আমরা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। সেই সূত্র ধরেই নির্বাচনে বিভিন্ন প্রার্থীর প্রচারণায় অংশ নিয়েছিলাম। তবে আমি সরাসরি রাজনীতির সঙ্গে জড়িত না। আড়াল থেকেই কাজ করা হয়।

আপনার ক্যারিয়ারের ব্যস্ততম সময়ে রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়ার কারণে চলচ্চিত্রে সময় কম দিচ্ছেন বলে শোনা যায়।

এটা একদম ঠিক না। আমি চলচ্চিত্রেরই মানুষ। অভিনয়ই আমার ধ্যানজ্ঞান। আপাতত অভিনয়ের সঙ্গেই থাকতে চাই। এটা যারা বলেন ভুল বলেন।

এমন কোনো চরিত্র রয়েছে যা করা হয়নি?

রাজনীতি নিয়ে ছবি করার ইচ্ছে। এটা এখনও করা হয়নি। এমন চরিত্রে যা একটি সাধারণ ছেলের মাঠ থেকে উঠে এসে একজন রাজনৈতিক নেতা হয়ে ওঠার গল্প। আমি এই কাজটা করতে চাই সচেতনতার জন্য। এমন একটি চরিত্রে কাজ করতে চাই যা দেখে সাধারণ মানুষের রাজনীতি নিয়ে খারাপ ধারণা বদলে যাবে। মানুষের মাঝে যদি কিছুটা পরিবর্তন আনতে পারি তাই-ই হবে আমার সার্থকতা।

ক্যারিয়ারে অনেক নায়িকার সঙ্গেই জুটি বেঁধে কাজ করেছেন। কার সঙ্গে কাজ করতে সবচেয়ে বেশি ভালো লাগে?

সেক্ষেত্রে আমি বলবো মাহি, পরীমনি, ববি। সবাই খুব ভালো সহশিল্পী। সবার সঙ্গে কাজ করতেই ভালো লাগে।

মাহি কিন্তু আপনার নামই বলেছিলেন… আপনি অনেকের নাম বললেন…

আমার ক্যারিয়ারের সবচেয়ে ব্যবসা সফল ছবি পোড়ামন-এর নায়িকা মাহি। একজন সহশিল্পী হিসেবে হয়তো সে আমার নাম বলেছে। মাহির সঙ্গে কাজের অভিজ্ঞতা সব সময়ই ভালো। তবে পরী, ববি তারাও বেশ ভালো সহশিল্পী। এখন আঁচলের সঙ্গে কাজ করছি সেও ভীষণ ভালো একজন শিল্পী।

আপনি নিজের গ্রামকে খুব ভালোবাসেন। শেষ কবে গ্রামে গিয়েছিলেন?

সুযোগ পেলেই যাই। কিশোরগঞ্জের কলাপাড়া গ্রাম আমার কলিজার জায়গা। গেলো মাসেও গ্রামে গিয়েছিলাম।

আপনার সুন্দর একটি পরিবার রয়েছে। দুজন সন্তানও আছে। এক কথায় সুখী পরিবার। আপনার সঙ্গে অনেক নায়িকারই প্রেমের গুঞ্জন শোনা যায়। সংবাদের পাতায়ও সেসব খবর আসে। স্ত্রী কীভাবে দেখে বিষয়গুলো?

আমাদের প্রেমের বিয়ে। খুব ভালো বোঝাপড়া দুজনের। বিশ্বাসের জায়গাটাও প্রবল। সে বিষয়গুলো এনজয় করে। বলে নায়ক হয়েছো এসব যদি গুঞ্জন নাই-ই ওঠে তাহলে কিসের নায়ক। মজা করে এসব নিয়ে। তবে সব সময় একটা কথাই বলে তোমাকে নিয়ে যেন কোনো স্ক্যান্ডাল না শুনি। তোমাকে নিয়ে কোনো স্ক্যান্ডাল হোক চাই না।

এম/পি

 

 

RTVPLUS