smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

ফরেনসিক রিপোর্টে সুশান্তের মৃত্যুর কারণ জানা গেল

  বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৩ অক্টোবর ২০২০, ১৪:৫১ | আপডেট : ০৩ অক্টোবর ২০২০, ১৫:৪৯
Sushant Singh Rajput
সুশান্ত সিং রাজপুত
বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে খুনের সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছে অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্স (এমস)। ভারতীয় চিকিৎসক সুধীর গুপ্তের নেতৃত্বে  একটি দল অভিনেতার পোস্টমর্টেম এবং ভিসেরা রিপোর্ট পুনরায় পরীক্ষা করার পর মৃত্যুর কারণ হিসাবে আত্মহত্যাকে চিহ্নিত করেছেন।

১৪ জুন সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর তার দেহের ময়নাতদন্ত করেছিলেন মুম্বাইয়ের কুপার হাসপাতালের চিকিৎসকরা। পরে সিবিআই সুশান্ত মামলার তদন্তভার নেয়। এরপর সুশান্তের ভিসেরা রিপোর্টের দায়িত্ব বর্তায় AIIMS-এর ফরেনসিক টিমের ওপর। ২৯ সেপ্টেম্বর AIIMS টিমের পক্ষ থেকে

চূড়ান্ত ভিসেরা রিপোর্ট CBI-এর তদন্তকারী দলের হাতে তুলে দেওয়া হয়। ডা. সুধীর গুপ্ত এবং তার টিম সুশান্তের মৃত্যুতে আত্মহত্যা বলে মত দিয়েছেন।

চিকিৎসক সুধীর গুপ্ত জানান, সুশান্তের মৃত্যু নিশ্চিতভাবে আত্মহত্যার কারণে হয়েছে। খুনের কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না।

অন্যদিকে, সুশান্তের পরিবারের আইনজীবী বিকাশ সিংহের দাবি, এইমসের চিকিৎসক সুশান্তের মৃতদেহের ছবি দেখে দু’শো শতাংশ নিশ্চিত হয়ে বলেছেন শ্বাসরোধের কারণেই এই মৃত্যু।

চিকিৎসক সুধীর গুপ্ত জানান, সুশান্তের পরিবারের আইনজীবী যা বলছেন, তা ঠিক নয়। এত সহজে কোনো সিদ্ধান্তে পৌঁছনো যায় না। তার মৃত্যুর কারণ খুন না আত্মহত্যা তা শুধু ফাঁসের চিহ্ন  বা ঘটনাস্থল দেখে বোঝা সম্ভব নয়।

গত ১৪ জুন দেহ উদ্ধারের পর মুম্বাইয়ের কুপার হাসপাতালের মর্গেই সুশান্তের ময়নাতদন্ত হয়। হাসপাতালের ৫ চিকিৎসকের একটি টিম জানান, অ্যাসফ্যাক্সিয়া অর্থাৎ বেশিক্ষণ ঝুলন্ত অবস্থায় থাকার কারণেই মৃত্যু হয়েছে অভিনেতার। 

সূত্র- আনন্দবাজার পত্রিকা, হিন্দুস্তান টাইমস 

জিএ

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়