smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

যুক্তরাষ্ট্রের ‘আগামী’র আমন্ত্রণে গাইবে জলের গান ও শ্রীকান্ত

  আরটিভি নিউজ

|  ২৫ সেপ্টেম্বর ২০২০, ১২:২৫
Joler Gaan,
জলের গান
যুক্তরাষ্ট্রের প্রবাসী বাঙালিদের সংগঠন ‘আগামী’র আমন্ত্রণে গান শোনাবে বাংলাদেশের জনপ্রিয় গানের দল জলের গান ও কলকাতার সংগীতশিল্পী শ্রীকান্ত আচার্য্য। বাংলাদেশ সময় ২৭ সেপ্টেম্বর সকাল ৮টায় (যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া সময় ২৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা) এ অনুষ্ঠানটি ফেসবুক লাইভে সরাসরি সম্প্রচারিত হবে আগামী’র ফেসবুক পাতায়।

২০০৩ সাল থেকে যুক্তরাষ্ট্রে নিবন্ধিত অলাভজনক সংগঠন হিসেবে কাজ করছে আগামী। তাদের অর্থায়নে বাংলাদেশে ১৪টি সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল পরিচালিত হচ্ছে।

আগামী’র ডিরেক্টর অ্যানালিটিকস মোস্তাফিজু রহমান বলেন, ‘আমাদের সংগঠনটি মূলত অলাভজনক একটি সংগঠন। আমেরিকাতে এটি নিবন্ধিত হয়ে ২০০৩ সাল থেকে কাজ করছে। বাংলাদেশের ১৪টি সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলকে আমরা অর্থায়ন করি। পাশাপাশি আমেরিকার ম্যাথমেটিক্যাল সল্যিউয়েশন ‘খান একাডেমি’র বাংলা অনুবাদ করে বাংলাদেশের শিক্ষার্থিদের জন্য কাজ করছি। স্কুল পরিচালনার অর্থ সংগ্রহের জন্য প্রতি বছরই আমেরিকাতে অনুষ্ঠান আয়োজন করা হয়। বিগত বছরে মিলনায়তনে এই অনুষ্ঠানটি করা হলেও এবার করোনা পরিস্থিতির কারণে  অনলাইন লাইভের মাধ্যমে অনুষ্ঠানটি করতে হচ্ছে। এবারের আয়োজনে বাংলাদেশ থেকে জলের গান আমাদের সঙ্গে যুক্ত হবে। পাশাপাশি কলকাতা থেকে যুক্ত হবেন সংগীতশিল্পী শ্রীকান্ত আচার্য্য। আশা করছি গান এবং কথামালায় অনুষ্ঠানটি যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালিদের পাশাপাশি বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা বাংলা ভাষাভাষী মানুষের হৃদয় ছুঁয়ে যাবে।’

এম

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়