logo
  • ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

গীতিকবি সংঘের সঙ্গে অনলাইন বৈঠকে কপিরাইট রেজিস্ট্রার

  বিনোদন ডেস্ক

|  ১৫ আগস্ট ২০২০, ১৮:৪৫
song writer,
ছবি সংগৃহীত
সম্প্রতি গঠিত গীতিকবি সংঘ বেশ সোচ্চার ভূমিকা পালন করছে। চলমান কপিরাইট জটিলতা নিরসনের লক্ষ্যে গীতিকবি সংঘ কার্যকর ভূমিকা রাখতে চায়। এর অংশ হিসেবে ২০২০ সালে তৈরি খসড়া কপিরাইট আইনে গীতিকবিদের স্বার্থ কতটা রক্ষিত আছে সেটাও বুঝতে চান সংগঠনের সদস্যরা।

গীতিকবি সংঘের উদ্যোগে শুক্রবার (১৪ আগস্ট) সন্ধ্যায় অন্তর্জালের মাধ্যমে অনুষ্ঠিত হয় একটি দীর্ঘ বৈঠক। এতে গীতিকবি সংঘের শীর্ষনেতারা ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশের শীর্ষ তিন গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, গাজী মাজহারুল আনোয়ার ও মনিরুজ্জামান মনির। 

অন্যদিকে এই আয়োজনের প্রধান অতিথি তথা মূল বক্তা হিসেবে যুক্ত হন বাংলাদেশ কপিরাইট অফিসের রেজিস্ট্রার অব কপিরাইটস (যুগ্ম সচিব) জাফর রাজা চৌধুরী।

গীতিকবি সংঘের অন্যতম উদ্যোক্তা জুলফিকার রাসেলের সঞ্চালনায় এই অন্তর্জাল বৈঠক চলে টানা তিন ঘণ্টা। এ সময় গীতিকবি সংঘ থেকে নানা প্রশ্নের জবাব দেন কপিরাইট রেজিস্ট্রার জাফর রাজা চৌধুরী। তিনি বিস্তারিত ব্যাখ্যা দেন এবং আশ্বস্ত করেন, গীতিকবিদের স্বার্থ সমুন্নত রাখার জন্য নতুন আইনে যা যা করা দরকার তিনি সেই চেষ্টা করবেন। তার আহ্বান, দ্রুত সময়ের মধ্যে যেন গীতিকবিদের পক্ষ থেকে প্রস্তাবনা দেয়া হয় কপিরাইট অফিসে।

আলোচনার শুরুটা হয় গীতিকবি সংঘের সমন্বয়ক শহীদ মাহমুদ জঙ্গীর সূচনা বক্তব্যের মাধ্যমে। অগ্রজ গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, গাজী মাজহারুল আনোয়ার ও মনিরুজ্জামান মনির এই আয়োজনে যুক্ত হওয়ার জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। পাশাপাশি কপিরাইট রেজিস্ট্রার জাফর রাজা চৌধুরীকে ধন্যবাদ জানান। 

সভায় আরও ছিলেন লিটন অধিকারী রিন্টু, গোলাম মোর্শেদ, সালাউদ্দিন সজল, প্রিন্স মাহমুদ, তরুন মুন্সী, জনি হক, জাহিদ আকবর, মাহমুদ মানজুর, রবিউল ইসলাম জীবন, সোমেশ্বর অলি প্রমুখ।

এম
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়