Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৩ আগস্ট ২০২১, ১৭:১৯
আপডেট : ১৩ আগস্ট ২০২১, ১৭:২২

‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের মাঝেও পুঁজিবাজারের ভূমিকা আছে'

বিএসইসি কমিশনার অধ্যাপক শামসুদ্দিন আহমেদ

পুঁজিবাজার ক্রমান্বয়ে আরও উন্নততর হওয়ার আশাব্যক্ত করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক শামসুদ্দিন আহমেদ বলেছেন, বর্তমানে পুঁজিবাজারের যে উন্নয়ন হয়েছে, তা প্রাথমিক। পুঁজিবাজারকে আরও চাঙ্গা করতে হবে। এতে পুঁজিবাজারের মধ্যে দিয়েও বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে।

শুক্রবার (১৩ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন অধ্যাপক শামসুদ্দিন আহমেদ।

তিনি বলেন, পুঁজিবাজার ক্রমান্বয়ে উন্নততর হবে। এখনও বাজার মূলধন মোট দেশজ উৎপাদনের (জিডিপি) ২০ শতাংশের সমান হয়নি। পুঁজিবাজার হিসেবে উৎপাদন, কর্মসংস্থান, অর্থায়নের কাজগুলো সহায়তা করা হচ্ছে।

তিনি বলেন, যে বঙ্গবন্ধুকে অস্বীকার করবে, যে বাঙালি জাতির জনককে অস্বীকার করবে, সে তো বাংলাদেশের অস্তিত্বকে অস্বীকার করবে। আমাদের মাঝে এখনও অনেকে আছেন যারা বঙ্গবন্ধুকে বঙ্গবন্ধু বলতে বা তাকে স্মরণ করতে আগ্রহ প্রকাশ করেন না। বঙ্গবন্ধু ছাড়া তো কোনো নাম রাজনৈতিক অঙ্গনে উচ্চারণ হতে পারে না।

বিএসইসির এই কমিশনার বলেন, বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়েছে, শাস্তি হয়েছে। সেই শাস্তিতে আমাদের সন্তুষ্ট থাকলে হবে না। আমাদেরকে তার স্বপ্নের যে অংশগুলো বাকি রয়ে গেছে, সে অংশগুলোকে পূরণ করতে হবে। এ প্রক্রিয়ায় আমাদেরকে অনেকগুলো ষড়যন্ত্রের মুখোমুখি হতে হবে। আমরা হচ্ছিও বটে।

ডিএসইর চেয়ারম্যান মো. ইউনুসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএসই’র পরিচালক মো. রকিবুর রহমান, শালিক রিজভী, সালমা নাসরিন, হাবিবুল্লাহ বাহার, মো. সিদ্দিকুর রহমান, অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান, ডিবিএ’র সভাপতি শরীফ আনোয়ার হোসেন, বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার, সেন্ট্রাল কাউন্টার পার্টি বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান মো. আব্দুস সালাম সিকদার, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আসিফ ইব্রাহিম প্রমুখ।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS