• ঢাকা রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
logo
শত্রুতা করে পুকুরে বিষ, মরল কোটি টাকার মাছ
সেই ফিলিং স্টেশনে হামলার ঘটনায় মামলা
গাজীপুরের কালিয়াকৈরে ফিলিং স্টেশনে হামলা চালিয়ে ভাঙচুর, নগদ অর্থ লুটের ঘটনায় তিনজনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় অজ্ঞাত আরও ৫ থেকে ৬ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় ইতোমধ্যেই দুইজনকে গ্রেপ্তার করে গাজীপুর জেলহাজতে প্রেরণ করা হয়েছে।  গ্রেপ্তারকৃতরা হলেন- টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার রনারচালা এলাকার সরু মিয়া (৫০) ও তার ছেলে মামুন (৩০)। মঙ্গলবার (১৮ জুন) সকালে এই তথ্য জানিয়েছেন কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম। এর আগে, সোমবার বিকেলে পাঁচটার দিকে ওই ফিল্ম স্টেশনে হামলা ও নগদ অর্থ লুটের ঘটনা ঘটে। আজমত আলী ফিলিং স্টেশনের মালিক শফি উদ্দিন আহম্মেদ জানান, ঈদের দিন সন্ধ্যায় সুরু মিয়া, মামুন, রাহাতসহ তাদের সহযোগী ৫ থেকে ৬ জন মোটরসাইকেলযোগে এসে ফিলিং স্টেশনে আকস্মিক হামলা করে লুটপাট চালায়। এ সময় আমার ভাতিজা রাতুল তাদেরকে বাধা দিলে হামলাকারীরা তাকে পিটিয়ে জখম করে। একপর্যায়ে তার মাথায় আঘাত করলে সে মাটিতে পড়ে যায়। তাকে উদ্ধার করতে গেলে হামলাকারীরা আমাকেও পিটিয়ে আহত করে। হামলাকারীরা এ সময় পাম্পের ক্যাশ থেকে নগদ ৭ লাখ টাকা লুটে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে মামুন, সরু মিয়াকে আটক করে পুলিশে সোপর্দ করেন। কালিয়াকৈর থানার উপপরিদর্শক (এসআই) জুয়েল বিশ্বাস ফেন্সি জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে স্থানীয়রা দুজনকে আটক করে পুলিশে দিয়েছে। তাদেরকে মঙ্গলবার দুপুরে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে।
বাড়ি ফাঁকা পেয়ে গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগ, শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন
কালিয়াকৈরে বজ্রপাতে গৃহবধূর মৃত্যু 
কালিয়াকৈরে কাভার্ডভ্যান ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
মেয়েকে হত্যার পর কাঁথা দিয়ে মরদেহ লুকিয়ে রাখেন সৎ মা
কালিয়াকৈরে স্কুল ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ
গাজীপুরের কালিয়াকৈরে লতিফপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের নিচ অংশের ইট সলিংয়ের নির্মাণে অনিয়মের অভিযোগ ওঠেছে। এতে নিন্মমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (১৪ মে) দুপুরে উপজেলা লতিফপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যায়য়ে গিয়ে এমন চিত্র দেখা যায়। তবে এ অভিযোগ অস্বীকার করে ঠিকাদার জাহাঙ্গীর আলম বলেছেন, নিম্নমানের মালামাল সরিয়ে ফেলার নিদের্শ দেওয়া হয়েছে। একটি খারাপ ইট দিয়েও কাজ করবো না। জানা গেছে, টিওআই বাস্তবায়ন প্রকল্পের মাধ্যমে ১ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে লতিফপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিন তলা ভবনের নির্মাণ কাজ করা হচ্ছে।     বিদ্যলয়ের প্রধান শিক্ষক মেহেরুন নেছা খানম জানান, নির্মাণ কাজ সম্পর্কে তার কোনো ধারণা নেই। কেন জানি মনে হলো মালামাল ভাল দিচ্ছে না। পরে উপজেলা (কাজের তদারকি) সহকারী প্রকৌশলী জিল্লুর রহমানকে ফোন করে জানানো হয়েছে।  তদারকী কর্মকর্তা উপজেলা উপ-সহকারী প্রকৌশলী জিল্লুর রহমান বলেন, কোনো ধরণের নিম্নমানের সামগ্রী ব্যহার করা হয়নি। আমি নিজে খোঁজ নিয়ে দেখেছি।  উপজেলা প্রকৌশলী বিপ্লব পাল বলেন, নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করতে পারবে না। কাজ বন্ধ করা হয়েছে।খারাপ মালামাল সরিয়ে ফেলতে বলা হয়েছে।
সকালে মোটরসাইকেল কিনে বিকেলে দুর্ঘটনায় নিহত তরুণ
গাজীপুরের কালিয়াকৈরে সকালে অন্যের কাছ থেকে মোটরসাইকেল কিনে বিকেলে ঘুরতে বেরিয়ে দুর্ঘটনার কবলে পড়ে নাহিদ হাসান (২৩) নামের এক তরুণ নিহত হয়েছেন। মঙ্গলবার (৭ মে) বিকেলে কালিয়াকৈর-ফুলবাড়ীয়া আঞ্চলিক সড়কের বড়চালা এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, এদিন সকালে একই এলাকার এক ব্যক্তির কাছ থেকে মোটরসাইকেল কিনে আনেন উপজেলার জাথালিয়া পশ্চিমপাড়া এলাকার মইজ উদ্দিনের ছেলে নাহিদ হাসান (২৩)। বিকেল সাড়ে ৫টার দিকে মোটরসাইকেল নিয়ে ফুলবাড়ীয়া বাজারে যাচ্ছিলেন তিনি। এরপর কালিয়াকৈর-ফুলবাড়ীয়া আঞ্চলিক সড়কের বড়চালা এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা গরুভর্তি একটি পিকআপ ভ্যানের সঙ্গে তার মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলটি দুমড়েমুচড়ে সড়কের পাশে পড়ে। আর ঘটনাস্থলেই নিহত হন নাহিদ হাসান। ফুলবাড়ীয়া পুলিশ ক্যাম্পের উপপরিদর্শক (এসআই) সোহেল মোল্লা বলেন, নাহিদের লাশ উদ্ধার করে স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে। দুর্ঘটনার পর পিকআপসহ চালক পালিয়ে গেছেন।
কালিয়াকৈরে তাপদাহে হাসপাতালে রোগীর সংখ্যা বেড়েই চলেছে
গাজীপুরের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা হাসপাতাল ১০০ শয্যা হলেও জনবল কম থাকায় অতিরিক্ত তাপদাহে ডায়রিয়াসহ বিভিন্ন রোগীর সংখ্যা বেড়ে গেছে। এতে বেড কম থাকায় অনেকে রোগী মেঝেতেই পড়ে আছেন। গত ২৪ ঘণ্টায় ডায়রিয়াজনিত রোগে ভর্তি হয়েছেন ২০ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ জন। চিকিৎসাধীন আরও ১০ জন।  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডাক্তার লুৎফর রহমান জানান, তাপদাহ না কমলে হয়তো এর সংখ্যা আরও বেড়ে যেতে পারে।  অন্যদিকে বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন। দিনরাত প্রায় ৭ থেকে ৮ ঘণ্টা লোডশেডিং দেখা দিয়েছে। সবচেয়ে গ্রামগঞ্জে লোডশেডিংয়ের প্রভাব বেশি পড়েছে। লোডশেডিংয়ের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে ক্ষুদ্র ব্যবসায়ীরা। যদিও কর্তৃপক্ষ বলছে, অতিরিক্ত তাপদাহের কারণেই এই লোডশেডিং হচ্ছে। এদিকে অতিরিক্ত তাপদাহের কারণে কালিয়াকৈর টু ফুলবাড়িয়া আঞ্চলিক সড়কের পিচঢালাই গলে যাচ্ছে। এতে আতঙ্কে রয়েছেন চালক ও পথচারীরা। কালিয়াকৈরে আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। চলতি বছরে সর্বোচ্চ তাপমাত্রা। এর আগের দিন মঙ্গলবার উপজেলায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ দিকে তীব্র তাপদাহের কারণে চরম দুর্ভোগে পড়েছেন জনজীবন। সবচেয়ে ভোগান্তিতে পড়েছেন খেটেখাওয়া মানুষ। রোদের তাপে গলে যেতে শুরু করেছে সড়কের পিচ।  গত কয়েক দিন ধরে চলা তীব্র তাপপ্রবাহে নাকাল জনজীবন। শহরে বা গ্রামগঞ্জের লোকজনের উপস্থিতি কম হলেও শ্রমজীবী মানুষ পড়েছেন চরম বিপাকে। স্বস্তি পেতে রাস্তার পাশে জিরিয়ে নিচ্ছেন কেউ কেউ। আবার কেউ কিছু সময় পর পর হাতে মুখে পানি দিয়ে নিজেকে শীতল রাখার চেষ্টা করছেন।
তাপদাহে গলে গেছে সড়কের পিচ, আটকে যাচ্ছে জুতা
গাজীপুরের কালিয়াকৈরে অতিরিক্ত তাপদাহে গলে তরলে পরিণত হয়েছে সড়কের পিচ। এতে আতঙ্কে রয়েছে চালক ও পথচারীরা। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে কালিয়াকৈর-ফুলবাড়িয়া আঞ্চলিক সড়কের এ ঘটনা ঘটেছে। জানা গেছে, আজ কালিয়াকৈর তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি বছরে সর্বোচ্চ তাপমাত্রা। এর আগের দিন রোববার উপজেলায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গত কয়েক দিন ধরে চলা তীব্র তাপপ্রবাহে নাকাল হয়ে পড়েছে সাধারণ মানুষের জনজীবন। শহরে বা গ্রামগঞ্জের লোকজনের উপস্থিতি কম হলেও শ্রমজীবী মানুষ পড়েছেন চরম বিপাকে। স্বস্তি পেতে রাস্তার পাশে জিরিয়ে নিচ্ছেন কেউ কেউ। আবার কেউ কিছু সময় পর পর হাতে মুখে পানি দিয়ে নিজেকে শীতল রাখার চেষ্টা করছেন। রিকশাচালক আক্তার হোসেন বলেন, সকাল ৮টায় রিকশা নিয়ে বেরিয়েছি। রোদের দাপটে লোকজন বাইরে কম বের হচ্ছে। তাই আয় রোজগার কমেছে। প্রতিদিন রিকশা মালিককে দুইশো টাকা, নিজের দুপুরের খাবার, চা-নাশতার খরচ মিলিয়ে আগে ৩৫০ টাকা আয় করতে হবে। এরপর সংসার খরচের জন্য যা হয়। কিন্তু এ গরমে সে আয়ও করতে পারছি না। রমজান নামের এক ফেরিওয়ালা বলেন, গরমে লোকজন বাইরে কম, তাই বেচাবিক্রি বেশি একটা হচ্ছে না। রাস্তায় ঘুরতে খুব কষ্ট হচ্ছে। এদিকে গরমের কারণে উপজেলাজুড়ে বেড়েছে ডায়রিয়া রোগীর সংখ্যা। লাগাতার তাপপ্রবাহের কারণে রোদের মধ্যে বাইরে না বের হওয়ার পরামর্শ দিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার লুৎফর রহমান। তিনি জানান, এই গরমে ডায়রিয়া, বমি, পেটে ব্যথার রোগী বেশি ভর্তি হচ্ছে। এদের মধ্যে শিশুদের সংখ্যা বেশি। তবে ডায়রিয়ার কারণে ১৫ জন রোগী ভর্তি রয়েছে। তাপদাহ না কমলে হয়তো এর সংখ্যা আরও বেড়ে যেতে পারে।
কালিয়াকৈরে ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
গাজীপুরের কালিয়াকৈরে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে শহীদ দেওয়ান (৩৫) নামে এক সিএনজিচালক নিহত হয়েছেন। ওই ঘটনায় ট্রাকসহ চালককে আটক করা হয়েছে। নিহত হলেন টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার তেলিনা গ্রামের মুক্তার দেওয়ানের ছেলে শহীদ দেওয়ান (৩৫)। তিনি পেশায় একজন সিএনজিচালক। সোমবার (২২ এপ্রিল) ভোররাতে কালিয়াকৈর টু মাওনা আঞ্চলিক সড়কের চাপাইর সৌরভ গার্ডেনের সামনে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার ভোররাতে শহীদ দেওয়ান সিএনজি নিয়ে মাওনা থেকে কালিয়াকৈরের উদ্দেশ্যে রওনা দেন। তিনি চাপাইর সৌরভ গার্ডেনের সামনে সিএনজি নিয়ে পৌঁছালে বিপরীত দিক থেকে ছেড়ে আসা ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই সিএনজির চালক নিহত হয়েছেন। স্থানীয়রা ট্রাকসহ চালককে আটক করে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। পরে ট্রাকসহ চালককে আটক করা হয়। কালিয়াকৈর থানা পুলিশের উপপরিদর্শক (এস আই) আব্দুল রাজ্জাক রাজু জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে  লাশটি উদ্ধার করা হয় এবং ট্রাকসহ চালককে আটক করা হয়েছে। তবে স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়া লাশটি হস্তান্তর করা হয়েছে।
মোটরসাইকেলে বেপরোয়া গতি, সড়কে ঝরল ২ বন্ধুর প্রাণ
গাজীপুরের কালিয়াকৈরে মোটরসাইকেল দুর্ঘটনায় শফিউদ্দিন ও রায়হান নামে ২ বন্ধুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন৷ সোমবার (১৫ এপ্রিল) বিকেল ৫টার দিকে উপজেলার আটাবহ ইউনিয়নের শেওড়াতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শফি উদ্দিন (১৮) আশুলিয়ার গোয়াইলবাড়ি গ্রামের নুর ইসলামের ছেলে ও রায়হান (২০) একই গ্রামের নুরুল আমিনের ছেলে। তাৎক্ষণিকভাবে আহত ব্যক্তির নাম-পরিচয় জানা সম্ভব হয়নি। জানা যায়, সোমবার (১৫ এপ্রিল) বিকেল পাঁচটার দিকে গাজীপুরের কালিয়াকৈরের আটাবহ ইউনিয়নের শেওড়াতলি এলাকায় শফি উদ্দিন, রায়হান ও তাদের আরেক বন্ধু মোটরসাইকেলে ঘুরতে যায়। এ সময় মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে একটি গাছে ধাক্কা দেয়। এতে তিনবন্ধু গুরুতর আহত হয়। তাদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শফি উদ্দিন ও রায়হানকে মৃত ঘোষণা করেন। কালিয়াকৈর থানার পরিদর্শক (অপারেশন) জোবায়ের আহমেদ জানান, খবর পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে দু’জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত অপরজনকে উন্নত চিকিৎসার নেওয়া হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।