logo
  • ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

রংপুরে সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় ৪ পুলিশ সদস্যকে প্রত্যাহার

রংপুর প্রতিনিধি
|  ২৪ জুন ২০১৯, ২৩:৪৬
রংপুরের গঙ্গাচড়া উপজেলায় সাংবাদিক লাঞ্ছিত করার অভিযোগে পুলিশের এক উপ-পরিদর্শকসহ (এসআই) চার সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। সোমবার বিকেলে তাদের প্রত্যাহার করার নির্দেশ দেন জেলা পুলিশ সুপার।

প্রত্যাহার করা চার পুলিশ সদস্য হলেন এসআই আবদুল করিম, কনস্টেবল তারেক আজিজ, আবদুল হাকিম ও শাহজালাল। গঙ্গাচড়া থানা থেকে তাদের প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে যুক্ত করা হয়েছে।

একাত্তর টেলিভিশনের রংপুর ব্যুরো প্রধান শাহ বায়েজিদ আহমেদ তাদের বিরুদ্ধে মৌখিক অভিযোগ দেন। এরপর এই ব্যবস্থা নেওয়া হলো। বায়েজিদ আহমেদ বলেন, সোমবার বিকেলে গঙ্গাচড়া ডিগ্রি কলেজের সামনে গাড়ি আটকিয়ে চাঁদাবাজি করছিলেন গঙ্গাচড়া থানার এসআই আবদুল করিম ও আরও তিন পুলিশ কনস্টেবল। এ ঘটনার ভিডিও ধারণ করতে গেলে ওই চার পুলিশ সদস্য একাত্তর টিভির ক্যামেরাম্যান শাহিন আলমের ওপর চড়াও হন ও লাঞ্ছিত করেন। এতে তিনি বাধা দিলে তাকেও লাঞ্ছিত করা হয়। পরে গঙ্গাচড়া থানায় তিনি (বায়েজিদ) মৌখিক অভিযোগ দেন।

গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, সাংবাদিকের মৌখিক অভিযোগের ভিত্তিতে পুলিশ সুপার মিজানুর রহমান ওই চারজনকে প্রত্যাহারের নির্দেশ দেন।

এদিকে সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অভিযুক্ত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে রংপুর প্রেসক্লাব, রংপুর রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাব, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়