• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

পাথরঘাটায় সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা সাইবার মামলা, প্রতিবাদে মানববন্ধন

পাথরঘাটা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ মে ২০২৪, ২০:১৮
ছবি : আরটিভি

বরগুনার পাথরঘাটা উপজেলা প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও আরটিভির পাথরঘাটা প্রতিনিধি তাওহীদুল ইসলাম শুভসহ পৃথক মামলায় পাথরঘাটার ৭ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে মানববন্ধ ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (৪ মে) সকাল ১০টায় পাথরঘাটা উপজেলা প্রেস ক্লাবের আয়োজনে শেখ রাসেল স্কয়ারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সংবাদিক, জনপ্রতিনিধি ও স্থানীয় সুশীল সমাজের প্রায় শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

পাথরঘাটা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি জয় বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন পাথরঘাটা উপজেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি মো. রফিকুল ইসলাম কাকন, সাধারণ সম্পাদক আরিফ তৌহিদ, সাংবাদিক শফিকুল ইসলাম খোকন, ইমাম হোসেন নাহিদ, নজমুল হক সেলিম, জাকির হোসেন খান, আমল তালুকদার প্রমুখ।

মামলার আসামিরা হলেন পাথরঘাটা উপজেলা প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ও আরটিভির পাথরঘাটা প্রতিনিধি তাওহীদুল ইসলাম শুভ, দৈনিক আলোকিত প্রতিদিনের প্রতিনিধি জিয়াউল ইসলাম, দৈনিক সংবাদ পত্রিকার পাথরঘাটা প্রতিনিধি জাফর ইকবাল, দৈনিক মানবজমিন প্রতিনিধি জাকির হোসেন খান, আজকের পত্রিকার পাথরঘাটা প্রতিনিধি তারিকুল ইসলাম রাকিব, মোহনা টিভির প্রতিনিধি সুমন মোল্লা, কালবেলা প্রতিনিধি আল আমিন ফোরকান।

মানববন্ধনে বক্তারা বলেন, পাথরঘাটা সদর ইউনিয়নের সদস্য শহিদুর রহমানের গরুতে প্রতিবেশী হানিফার জমির সূর্যমুখী ফুল খাওয়াকে কেন্দ্র করে তাদের মধ্যে ঝামেলা হয়। এরপরে সাংবাদিক গিয়ে সংবাদ প্রচার করলে সেই সংবাদের সূত্র ধরে পাথরঘাটা উপজেলা প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ও আরটিভি প্রতিনিধি তাওহীদুল ইসলাম শুভ সঙ্গে পূর্বশত্রুতা থাকায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। সেই মামলায় তাওহীদুল ইসলাম শুভ ও আলোকিত প্রতিদিনের প্রতিনিধি জিয়াউল ইসলামসহ একাধীক লোকের বিরুদ্ধে মামলা দায়ের করে হয়রানী করে আসছেন

তারা আরও বলেন, চরদুয়ানী উইনিয়েনের এক নারীকে সৌদি প্রবাসী আল মামুন তার এলাকার মনিরের স্ত্রীর ওপরে কুনজর পড়ে। পরে ওই নারীর স্বামীকে সৌদি নিয়ে নারীকে কুপ্রস্তাব দেয়। পরে ফাদে ফেলে তাকে একটি বাসায় এক মাস আটকে রেখে ধর্ষণ করে এবং তার স্বামী মনিরকে তালাক দিতে বলে। তালাক না দিলে শুরু হয় মামলা দিয়ে হয়রানী। এক পর্যায় ওই নারী সাংবাদিকদের কাছে এসে সংবাদ সম্মেলন করলে সেই সংবাদ সম্মেলন সূত্রধরে সাইবার ট্রাইবুনালে আজকের পত্রিকার প্রতিনিধি তারিকুল ইসলাম রাকিব, মোহনা টেলিভিশনের সুমন মোল্লা, কালবেলা আল আমিন ফোরকানের নামের সাংবাদিকদের মামলা করেন মামুনের চাচাতো ভাই।

মানববন্ধনে বক্তারা সকল হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারা এবং বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা বতিলের দাবি জানান।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শান্তিময় ক্যাম্পাস চেয়ে মৌন মানববন্ধনে কুবি শিক্ষকরা
মোটরসাইকেলের গতিসীমা পুনর্বিবেচনার দাবি
ভোমরা স্থলবন্দরে চাঁদাবাজির প্রতিবাদে মানববন্ধন ও ধর্মঘটের সিদ্ধান্ত
বিএটির নিম্নস্তরের সিগারেট বন্ধের দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন
X
Fresh