• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

পাবনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ মে ২০২৪, ০৮:৪৫

পাবনার ঈশ্বরদী উপজেলায় বুড়িমারি এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুতির ঘটনায় ৫ ঘণ্টা বন্ধের পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

কয়েক ঘণ্টার চেষ্টায় বগি উদ্ধারের পর বৃহস্পতিবার (৯ মে) সকাল ৮টা ১০ মিনিটের দিকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে ভোররাত ৩টার দিকে ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে আটকে পড়ে কয়েকটি আন্তঃনগর ট্রেন। ভোগান্তিতে পড়ে যাত্রীরা।

এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিতে অন্য দুই সদস্য হলেন, পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম, বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মণ্ডল।

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ জানান, বুধবার (৮ মে) রাত ৩ টার দিকে 'বুড়িমাড়ী এক্সপ্রেস' ট্রেনটি ঢাকা অভিমুখে যাওয়ার সময় ঈশ্বরদী-ঢাকা রেলপথের মুলাডুলি স্টেশন অতিক্রমকালে আউটারে একটি বগি লাইনচ্যুত হয়।খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। এরপর ঈশ্বরদী লোকোসেড থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এনে সকাল ৭ টায় আমরা উদ্ধার কাজ শুরু করি। প্রাথমিকভাবে ট্রেনের চাকার যান্ত্রিক ত্রুটির কারণে এই লাইনচ্যুতির ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনকের আয়োজনে ‌‘মিট এন্ড গ্রিট’
‘অস্ট্রেলিয়ার এই দলটা ইতিহাসের সেরাদের কাতারে থাকবে’
মেট্রোরেলে ভ্যাট বসানোর সিদ্ধান্ত ভুল: ওবায়দুল কাদের
উত্তরা-টঙ্গী রুটে হবে মেট্রোরেলের ৫ স্টেশন
X
Fresh