• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

কেন্দ্রে হামলা-ভাঙচুর, শিবপুরে পুলিশের গুলির পর ভোট বাতিল

আরটিভি নিউজ

  ০৭ জানুয়ারি ২০২৪, ১৮:২০
কেন্দ্রে হামলা-ভাঙচুর, শিবপুরে পুলিশের গুলির পর ভোট বাতিল
ছবি : সংগৃহীত

নরসিংদীর শিবপুরের দুলালপুর ফাজিল মাদরাসা কেন্দ্রে হামলা ও ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় ব্যালট পেপার ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে। এতে বাধা দিলে প্রিসাইডিং কর্মকর্তাকে মারধর করা হয়। পরে ওই কেন্দ্রে ভোটগ্রহণ বাতিল করে স্থগিত ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

হামলার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ওই কেন্দ্রে দায়িত্বে থাকা আনসার ও পুলিশ সদস্যরা পরপর ছয় রাউন্ড ছোড়েন করেন। এসময় ঘটনাস্থল থেকে আটজনকে আটক করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে ঘটনার পরপরই নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা রিটানিং কর্মকর্তা ড. বদিউল আলম, নরসিংদী পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমানসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ বিষয়ে ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা জানান, দুপুর ১টার দিকে ৫০ থেকে ৬০ জন লোক হঠাৎ কেন্দ্রের ভেতরে ঢুকে ব্যালট পেপার ছিনিয়ে নেয়। ওইসময় বাধা দিতে গেলে তারা আমাদের মারধর ও কেন্দ্র ভাঙচুর করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দায়িত্বরত আনসার ও পুলিশ সদস্যদের গুলি করার নির্দেশ দেওয়া হয়। পরপর ছয় রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে তারা পালিয়ে যায়। ওইসময় তাদের হামলা থেকে বাঁচতে আমরা দরজা বন্ধ করে দেই।

নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা রিটানিং কর্মকর্তা ড. বদিউল আলম বলেন, ব্যালট পেপার ছিনতাই, কেন্দ্রে হামলা ও প্রিসাইডিং কর্মকর্তাকে মারধরের অভিযোগে শিবপুরের দুলালপুরের একটি কেন্দ্রের ভোট বাতিল করা হয়েছে। শিবপুরে একটি ও মনোহরদীতে একটিসহ মোট দুটি কেন্দ্র স্থগিত করা হয়েছে। বাকি সব কেন্দ্রের পরিবেশ সুষ্ঠু আছে। সেখানে নির্বিঘ্নে ভোটগ্রহণ হয়েছে।

উল্লেখ্য, নরসিংদী-৪ আসনের (বেলাব-মনোহরদী) সল্লাবাদ ইউনিয়নের ইব্রাহীমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে জাল ভোট দেওয়াসহ অনিয়মের অভিযোগে শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহামুদ হুমায়ূনের ছেলে ও কেন্দ্রীয় যুবলীগ নেতা মনজুরুল মজিদ মাহামুদ হুমায়ন সাদীকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে প্রশাসন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লক্ষ্মীপুরে ভোটকেন্দ্র থেকে প্রার্থীসহ আটক ৮
জাল ভোট পড়লে ভোটকেন্দ্র বন্ধ: ইসি হাবিব
কেন্দ্রে ভোট দিতেন না উত্তম কুমার, মহানায়কের জন্য ছিল যে ব্যবস্থা
গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষা দেবেন ১২ হাজার ৩৪১ জন 
X
Fresh